৩ মার্চ, ২০২৪, রবিবার

একবার হাইকোর্টে একবার নির্বাচন কমিশনে ছুটছেন হিরো আলম

Advertisement

বগুড়া-৪ ও ৬ আসনের উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন হিরো আলম। কিন্তু ভোটার তালিকায় গরমিল থাকায় তার মনোনয়নপত্র প্রথমে জেলা রিটার্নিং কর্মকর্তা বাতিল করেন। পরে নির্বাচন কমিশনে আপিলের পর সেটি খারিজ করা হয়। এরপর তিনি হাইকোর্টের দ্বারস্থ হন।

মনোনয়নপত্র বাতিলের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করেন মনোনয়ন প্রত্যাশী হিরো আলম।

সোমবার তিনি পৃথক রিট করেছেন বলে জানিয়েছেন তার আইনজীবী ইয়ারুল ইসলাম। বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি ইকবাল কবিরের হাইকোর্ট বেঞ্চে এ আবেদনের ওপর শুনানি হতে পারে।

রিটে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি), নির্বাচন কমিশনের সচিব, জেলা রিটার্নিং কর্মকর্তাসহ চার জনকে বিবাদী করা হয়েছে।

এদিকে, দুই আসনেই মনোনয়নপত্র বাতিলের পর থেকে ব্যাপক ব্যস্ত সময় পার করছেন আশরাফুল আলম ওরফে হিরো আলম। দুইটি ছবি নিজের ফেসবুকে পোস্ট করেছেন তিনি। উভয় ছবিতেই দেখা দেখা গেছে, ফাইল নিয়ে তিনি আদালতের দিকে যাচ্ছেন।

ছবি ক্যাপশনে হিরো আলম লিখেছেন, ‘একবার হাইকোর্ট একবার নির্বাচন কমিশনের এই নিয়ে চলছে আমার জীবন। দৌড়ের ওপরে আছি। আগামীকাল হাইকোর্টের শুনানি’

প্রসঙ্গত, বিএনপির দলীয় সিদ্ধান্তে গত ১১ ডিসেম্বর বগুড়া-৬ আসনের সংসদ সদস্য গোলাম মো. সিরাজ ও বগুড়া-৪ আসনের সংসদ সদস্য মোশারফ হোসেন স্পিকারের কাছে পদত্যাগ করেন। ফলে আসন দুটি শূন্য ঘোষণা করা হয়। পরবর্তী সময়ে ১ ফেব্রুয়ারি ইভিএমে ভোট গ্রহণের জন্য তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement