২৬ ফেব্রুয়ারি, ২০২৪, সোমবার

এবার আর্জেন্টিনার বিরুদ্ধে মামলা ফিফার

Advertisement

কাতার বিশ্বকাপের ফাইনালে অসদাচরণের অভিযোগে আর্জেন্টিনা ফুটবল এসোসিয়েশনের (এএফএ) বিরুদ্ধে শৃঙ্খলামূলক মামলা চালু করল ফিফা।

এতে অভিযোগ আনা হয় বিশ্বকাপের ফাইনালে দেশটির ফুটবলাররা অসদাচরণ এবং ফেয়ার প্লে-নীতি লঙ্ঘন করেছেন। এক প্রতিবেদনে এই তথ্য প্রকাশ করেছে মধ্যপ্রাচ্যভিত্তিক প্রভাবশালী গণমাধ্যম খালিজ টাইমস।

মামলার বিচারিক কার্যক্রম পরিচালনা করার জন্য নিজেদের মিডিয়া ও বিপণন বিধি উল্লেখ করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা। গত ১৮ ডিসেম্বর কাতারের দোহার লুসাইল আইকনিক স্টেডিয়ামে পেনাল্টি শুট আউটে ফ্রান্সকে হারিয়ে ৩৬ বছর পর বিশ্বকাপের শিরোপা জেতে আর্জেন্টিনা।

এর ৩ ঘণ্টা পর মেসির নেতৃত্বে আর্জেন্টাইন ফুটবলাররা আনুষ্ঠানিক ইন্টারভিউ জোনে দৌড়াদৌড়ি এবং নিজেদের থিম সংয়ের সঙ্গে নেচে-গেয়ে উদযাপন করেন। আন্তর্জাতিক সম্প্রচার এবং প্রিন্ট মিডিয়ার সঙ্গে কথা বলা বন্ধ না করে অস্থায়ী দেয়ালগুলো ক্ষতিগ্রস্ত করেন তারা।

এ গুলো ‘আপত্তিকর আচরণ এবং ফেয়ার প্লে-নীতির লঙ্ঘনের অন্তর্ভুক্ত’ উল্লেখ করে মামলার বিবরণে বলা। ততে পুরস্কার বিতরণী মঞ্চে গোল্ডেন গ্লোভ হাতে নিয়ে অশ্লীল অঙ্গভঙ্গি করা আর্জেন্টাইন গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজের কথা স্পষ্ট করে উল্লেখ করা হয়নি।

অভিযোগ প্রমাণিত হলে কঠিন শাস্তির মুখে পড়বে আর্জেন্টিনা ফুটবল এসোসিয়েশন। তবে কবে নাগাদ এই রায় দেওয়া হবে তা পরিষ্কার করে কিছুই জানায়নি ফিফা।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement