১৫ এপ্রিল, ২০২৪, সোমবার

এরদোগান বলেন তুর্কিরা নির্বাচনে সন্ত্রাসের সমর্থকদের বিজয়ী হতে দেবে না

Advertisement

সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগে দোষী সাব্যস্ত বন্দিদের মুক্তি দেওয়ার প্রতিশ্রুতি দেওয়ায় বিরোধী দল পিকেকেপন্থি পিপলস ডেমোক্রেটিক পার্টিকে (এইচডিপি) হুশিয়ারি দিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। তিনি বলেন, তুর্কিরা নির্বাচনে সন্ত্রাসের সমর্থকদের কখনো বিজয়ী হতে দেবে না।

বুধবার রাজধানী আঙ্কারায় ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের অনুসন্ধান ও উদ্ধারকারী দলের উদ্দেশ্যে ভাষণ দেওয়ার সময় তিনি এ হুশিয়ারি দেন।

সম্প্রতি সাবেক এইচডিপি আইনপ্রণেতা এবং অ্যারির মেয়র সিরি সাকিক ঘোষণা করেছেন, তার দল নির্বাচনে জয়ী হলে এসব বন্দিকে সাধারণ ক্ষমা করবে। এই ভাষণের জবাবে প্রেসিডেন্ট এরদোগান এসব কথা বলেন।

এরদোগান বলেন, সন্ত্রাসবাদের অভিযোগে দোষী সাব্যস্ত ব্যক্তিদের মুক্তি দেওয়া বেআইনি হবে৷ দেমিরতাস সেই ব্যক্তিদের মধ্যে একজন, যার কারণে দাঙ্গায় ৫১ জন নিরীহ মানুষের প্রাণহানি ঘটে।

তিনি বিরোধী দলের প্রতি উদ্দেশ্য করে আরও বলেন, তারা আমাদের কুর্দি শিশুদের মৃত্যুকে কাজে লাগাচ্ছে।

এরদোগান বলেন, ভূমিকম্পে বিধ্বস্ত দক্ষিণাঞ্চলে ধ্বংসাবশেষ অপসারণের প্রচেষ্টা নিবিড়ভাবে চালিয়ে যাচ্ছি। আমাদের স্থায়ী বাসস্থান নির্মাণের কাজ অবিচ্ছিন্নভাবে অব্যাহত থাকলেও আমরা এক বছরের মধ্যে সেগুলো সম্পূর্ণ করার প্রতিশ্রুতি দিয়েছি।

তিনি বলেন, পবিত্র রমজান মাসের শেষের দিকে ২১ এপ্রিল ঈদুল ফিতরের ছুটি শুরু হওয়ার মধ্যে হাতায় ছাড়া সব প্রদেশে ধ্বংসাবশেষ অপসারণের কাজ শেষ হবে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement