২৫ জুন, ২০২৪, মঙ্গলবার

‌এশিয়ান কাপের বাছাইয়ে কঠিন গ্রুপে বাংলাদেশ

Advertisement

এএফসি এশিয়ান কাপ অনূর্ধ্ব ২৩ এর বাছাই পর্বের ড্র অনুষ্ঠিত হয়েছে শুক্রবার দুপুরে। সবকিছু ঠিক থাকলে আগামী বছরের জুনে এশিয়ান অনুর্ধ্ব ২৩ এর খেলা অনুষ্ঠিত হবে উজবেগিস্তানের। এশিয়ার মোট ৪২ টি ফুটবল দলকে ভাগ করা হয়েছে ১১ টি গ্রুপে। প্রতিগ্রুপে চারটি করে দল রাখা হলেও শুধু মাত্র গ্রুপ কেতে রাখা হয়েছি তিনটি দল। বাছাই পর্বের খেলা অনুষ্ঠিত হবে কয়েতে। আর চুড়ান্ত পর্বের খেলা অনুষ্ঠিত হবে উজবেগিস্তানে।

উজবেগিস্তানে অনুষ্ঠিত এই ড্র অনুষ্ঠানে বাংলাদেশের স্থান হয়েছে  ডি গ্রুপে। এই গ্রুপে আরও তিনটি দল হলো, স্বাগতিক কুয়েত, উজবেগিস্তান ও সৌদি আরব। বলা যেতে পারে বাংলাদেশের জন্য এটি বেশ কঠিন একটি গ্রুপ।

১১ গ্রুপের গ্রুপ চ্যাম্পিয়ন ও সেরা চার গ্রুপ রানার আপ দল মোট ১৫ দল নিয়ে এশিয়ান কাপের মূল পর্বের আসর বসবে উজবেগিস্তানে। ২০২১ সালের ২৩-৩১ অক্টোবরের মধ্যে শেষ হবে বাছাই পর্বের খেলা। ১৯৯৯ সালে জন্মগ্রহন করেছে এমন ফুটবলাররাই শুধু অংশ নিতে পারবে এই টুর্নামেন্টে। এ বছরের ২৩-৩১ অক্টোবরের মধ্যে হবে। ১ জানুয়ারি ১৯৯৯ এর পর জন্মগ্রহণ করা খেলোয়াড়রা শুধু এই বাছাইয়ে খেলতে পারবে।

এশিয়ান কাপের বিষয়ে জাতীয় দলের কোচ জেমিডে বলেন, বাংলাদেশের গ্রুপে প্রতিটি দলই শক্তিশালী। তাই এশিয়ান কাপের মুল পর্বে খেলা আমাদের জন্য বেশ কঠিন। তবে চেষ্টা থাকবে ভালো করার।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement