১৯ জুন, ২০২৪, বুধবার

সহযোগী প্রতিষ্ঠানে বিনিয়োগ করতে যাচ্ছে এস্কয়ার নিট কম্পোজিট

Advertisement

সহযোগী প্রতিষ্ঠান এল এস্কয়ার লিমিটেডে পৌনে ৫ কোটি টাকা বিনিয়োগ করবে পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি এস্কয়ার নিট কম্পোজিট লিমিটেড।

প্রতিষ্ঠানটির সর্বশেষ বোর্ড সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। (১৫ জুন) বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

এতে বলা হয়, সভায় এস্কয়ার নিট কম্পোজিট লিমিটেডের পরিচালনা পর্ষদ সহযোগী প্রতিষ্ঠান এল এস্কয়ার লিমিটেডে ৪ কোটি ৭৭ লাখ ৭৫ হাজার ‍বিনিয়োগের সিদ্ধান্ত নিয়েছে। এটি কোম্পানির পক্ষ থেকে সহযোগী প্রতিষ্ঠানে ধারাবাহিক বিনিয়োগের অংশ। এস্কয়ার নিট প্রত্যাশা করছে, সাবসিডারি প্রতিষ্ঠান দ্রুত রপ্তানি সুবিধা পাবে। এতে কোম্পানির অনেক মুনাফা হবে। আর সেই মুনাফার অর্থ পাবে লভ্যাংশ পাবে এস্কয়ার নিট।

এতে আরও বলা হয়, এস্কয়ার নিট আরও দুটি সহযোগী প্রতিষ্ঠানে আগে বিনিয়োগকৃত অর্থের সমপরিমাণ অর্থ প্রতিষ্ঠানগুলো হতে উত্তোলনের মাধ্যমে তা এল স্কয়ার লিমিটেডে বিনিয়োগ করবে। প্রতিষ্ঠান দুটি হচ্ছে- এস্কয়ার ইলেক্ট্রনিক্স লিমিটেড ও এস্কয়ার এক্সেসরিজ লিমিটেড।

এর মধ্যে এস্কয়ার ইলেক্ট্রনিক্স লিমিটেড থেকে তিন কোটি ৭৫ লাখ টাকা এবং এস্কয়ার এক্সেসরিজ লিমিটেড থেকে এক কোটি ২ লাখ ৭৫ হাজার টাকা বিনিয়োগ রয়েছে।

এ বিষয়ে কোম্পানি সচিব মনির হোসেন জানান, এস্কয়ার ইলেক্ট্রনিক্স ও এস্কয়ার এক্সেসরিজে বিনিয়োগ করার পর থেকে কোম্পানি দুটি কোনো লভ্যাংশ ঘোষণা না করায় এস্কয়ার নিটের তরফ থেকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পুঁজিবাজারের বিনিয়োগকারীদের স্বার্থেই কোম্পানি দুটি হতে বিনিয়োগকৃত এ অর্থ উত্তোলনের পর এল এস্কয়ারে বিনিয়োগের এই সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি।

তিনি আরও জানান, এই বিনিয়োগটি একটি সহায়ক কোম্পানিতে কোম্পানির অব্যাহত বিনিয়োগের অংশ যা আসন্ন রপ্তানির সুযোগ পূরণ করবে এবং কোম্পানির জন্য লাভ ও লভ্যাংশ নিশ্চিত করবে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement