১৮ জুলাই, ২০২৪, বৃহস্পতিবার

নারীদের ক্রিকেটে মিতালিই সেরা, তার ব্যাটিং গড় পঞ্চাশের উপরে

Advertisement

তিন ম্যাচ ওয়ানডে সিরিজ আগেই জিতে নিয়েছে ইংল্যান্ড। তৃতীয় ম্যাচে মাঠে নামা শুধুই নিয়ম রক্ষা করার জন্যে আর ইংলিশ ওমেন্সদের টার্গেট ছিলো ভারতেকে হোয়াইটওয়াশ করা। কিন্তু সেটা তো হলোই না উল্টো বিশ্ব রেকর্ড করে বসলেন ভারতীয় ব্যাটার মিতালি। সিরিজ হেরেছেন ঠিকই কিন্তু তিন ম্যাচের প্রতিটিতেই হাঁকিয়েছেন ফিফটি। তৃতীয় ওয়ানডেতে মিতালির ব্যাট থেকে এসেছে ৭৫ রান। এই ইনিংস খেলতে গিয়ে মিতালি বাউন্ডারি মেরেছেন ৮টি।

এই তিনটি ফিফটির সুবাদে বিশ্বের সবচাইতে বেশি রান সংগ্রাহক এখন ভারতের অধিনায়ক মিতালি। এতদিন তিন ফরমেট মিলিয়ে সবচেয়ে বেশি রান ছিলো ইংল্যান্ডের সাবেক অধিনায়ক শার্লট এডওয়ার্ডসের। ইংল্যান্ডের হয়ে তিনি করেছিলেন ১০ হাজার ২৭৩ রান। ওরচেস্টারের কাউন্টি গ্রাউন্ডে শনিবার ৭৫ রানের অপরাজিত ইনিংসের পর মিতালির রান দাঁড়ায় পর ১০ হাজার ৩৩৭এ।

নিজের বিশ্বরেকর্ড নিয়ে মিতালি গণমাধ্যমে বলেন, ‘আমি বেশ আনন্দিত। সবাইকে ধন্যবাদ এতদিন আমার পাশে থেকে সাপোর্ট করারর জন্য। মাঠে নেমে কখনোই আমি হাল ছাড়িনি, সবসময় চেষ্টা করেছি নিজের সেরাটা দিতে। দলের জন্য এই ম্যাচটা জেতা খুব বেশি প্রয়োজন ছিলো। তাই আমি দলের জন্যই খেলেছি।

মেয়েদের ওয়ানডে ক্রিকেটে চার হাজার রান করা একমাত্র ব্যাটার মিতালি যার রানের গড় ৫১.৮০।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement