১৬ এপ্রিল, ২০২৪, মঙ্গলবার

করোনার সাথে পাল্লা দিয়ে বাড়ছে ডেঙ্গু রোগী

Advertisement

করোনার সাথে পাল্লা দিয়ে দেশে বেড়েই চলেছে ডেঙ্গু রোগীর সংখ্যা। স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্যমতে, ২০২১ সালের জুলাই মাসের ২১ তারিখ পর্যন্ত দেশে সর্বোচ্চ সংখ্যক ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছেন। এর আগে এবছরের আর কোন মাসেই এ পরিমাণ ডেঙ্গু রোগী শনাক্ত হয়নি। এ মাসের শুরু থেকে আজ ২১ জুলাই (বুধবার) পর্যন্ত মোট ২১ দিনে ৯৮৮ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। যার মধ্যে ৯৯ শতাংশই ঢাকার বাসিন্দা। গেল ২৪ ঘণ্টায় ঢাকায় আরও ১৩ জন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে যাদের সবাই ঢাকার বাসিন্দা।

বুধবার (২১ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের পক্ষ থেকে গণমাধ্যমকে জানানো হয়, দেশ জুড়ে বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে এখন পর্যন্ত ৪০৬ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছে। যার মধ্যে ঢাকাতেই ডেঙ্গু আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছে ৩৯৮ জন। বাকি আটজন ছড়িয়ে আছে দেশের বিভিন্ন হাসপাতালে।

২০২১ সালের পহেলা জানুয়ারি থেকে ২১ জুলাই পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে মোট ১ হাজার ৩৬০ জন রোগী। এদের মধ্যে সুস্থ হয়ে ঘরে ফিরেছে ৯৫১ জন রোগী। স্বাস্থ্য অধিদফতর গণমাধ্যমে জানায়, এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে যে ৩ জন রোগীর মৃত্যু হয়েছে তাদের তথ্য পর্যালোচনার জন্য (আইইডিসিআরএ) পাঠিয়েছে তারা।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement