২ মার্চ, ২০২৪, শনিবার

কর্মীদের সাথে খারাপ আচরণের কারণ ভারতীয় নাগরিক মানু সোহনিকে বহিষ্কার করেছে আইসিসি

Advertisement

হুট করেই ভারতীয় নাগরিক মানু সোহনিকে আইসিসির প্রধান নির্বাহী পদ থেকে বহিষ্কার করে আইসিসি। করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। বৃহস্পতিবার আইসিসির সভাপতি গ্রেগ বার্কলের সভাপতিত্বে এক জরুরবি সভায় এমন সিদ্ধান্ত নেয় তারা। তবে মেয়াদ শেষ হওয়ার আগেই মানুর এই বহিষ্কার মেনে নিতে পারছেন না অনেক ভারতীয়ও।

আইসিসির জরুরি বোর্ড সভায় ঘোষণা দেওয়া হয় মানু সোহনিকে বহিষ্কারের ব্যাপারে সভায় কেউই আপত্তি জানায়নি। তাই এখন থেকে তিনি আইসিসির সাথে কোন ভাবেই যুক্ত নয়।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির তথ্যে জানা যায় মানু সোহনির আচরণে খুশি ছিলেন না আইসিসির অনেক কর্মকর্তা ও কর্মচারীরা। আইসিসির প্রধান কার্যালয়ে কর্মরত ৯০ শতাংশ কর্মীই তার বিরুদ্ধে অভিযোগ জানায়। পরে গত মার্চে আইসিসির সিইও রোহনিকে বাধ্যতামূলক ছুটিতে পাঠায় আইসিসি।

এই বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে আন্তর্জাতিক সংস্থা প্রাইসহাউজ ওয়াটার কুপার্স। এই তদন্তে রোহানির বিরুদ্ধে সব অভিযোগের সত্যতা পাওয়া যায়।

রোহনি আইসিসির প্রধান নির্বাহীর পদে দায়িত্ব গ্রহণ করেন ২০১৯ সালে। তার আগে আইসিসির প্রধান নির্বাহীর পদে দায়িত্ব পালন করছিলেন জনপ্রিয় সংগঠক ডেভ রিচার্ডসন। এছাড়া মানু সোহনি ইএসপিএনক্রিকইনফোর এমডি পদেও কাজ করেছেন দীর্ঘদিন।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement