৩ মার্চ, ২০২৪, রবিবার

কলোম্বিয়ার বিপক্ষে নাটকীয় জয়ে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

Advertisement

কোপা আমেরিকায় ব্রাজিলকে থামাতে পারছে না কেউই। আসরের শুরু থেকেই প্রতিপক্ষকে উড়িয়ে দিয়ে জয় তুলে নিচ্ছে নেইমারের দেশ। কিন্তু কোপার সবচাইতে সফল দল কলোম্বের বিপক্ষে কিছুট হকচকিয়ে গিয়েছিলো ব্রাজিল। তবে শেষ মুহুর্তের স্কোরে দলকে কোয়ার্টার ফাইনালে পৌঁছেই মাঠ ছাড়েন ব্রাজিলের অধিনায়ক কাসিমিরো ও সুপারর্টার নেইমার।

বৃহস্প্রতিবার ম্যাচের শুরু থেকেই হাড্ডাহাড্ডি লড়াই জমেছিলো দুই দলের মধ্যে। সেই সাথে ফাউলেরও রেকর্ড গড়েছে তারা। এই ম্যাচে ৫৮টির বেশি ফাউল হয়েছে যা বিশ্বরেকর্ড। ২০১৪ বিশ্বকাপেও কলোম্বিয়ার বিপক্ষে ম্যাচে দুই দল মিলিয়ে ৫৮টির বেশি ফাউল করে রেকর্ড গড়েছিলেন তারা।

ঘরের মাঠে ব্রাজিল শুরুটা করেছিলো দুর্দান্ত। আক্রমণ করে গেছে ব্রাজিল, উত্তরে কলোম্বিয়াও ছেড়ে কথা বলেনি। ম্যাচের ১০ মিনিটেই সফলতা পায় কলোম্বো। লুইস দিয়াসের স্কোরে পিছিয়ে পড়ে ব্রাজিল। এর পরে প্রাণপনে চেষ্টা করেও পরের ৬৮ মিনিটে গোল করতে পারেনি ব্রাজিলিয়ানরা। ৭৮ মিনিটে ব্রাজিল শিবিরে স্বস্তি আনেন রবার্তো ফিরমিনো।

১-১ গোলের সমতায় ফিরে প্রান ফিরে পায় নেইমার কাসেমিরোররা। এর পরের শেষ দশ মিনিটে জমে উঠে ম্যাচে। দুই দলের আক্রমণ পাল্টা আক্রমণে জয়ী হয় ব্রাজিল। অতিরিক্ত সময় কাসেমিরোর স্কোরে শেস হাসি হাসে ব্রাজিলিয়ানরা।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement