১৭ জুন, ২০২৪, সোমবার

কিংসলে এখন বাংলাদেশের স্ট্রাইকার

Advertisement

কিংসলে আফ্রিকান ফুটবলার, বাংলাদেশে এসেছিলেন এদেশের ঘরোয়া লিগে অংশ নিতে, এর পর এদেশেই বিয়ে করে বাংলাদেশের নাগরিকও হয়েছেন তিনি। তবে শঙ্কা ছিলো জাতীয় ফুটবল দলে তার কখনো খেলা হবে কি না, সেই শঙ্কা কেটে গিয়েছে তিনি বাংলাদেশের ফুটবলারদের তালিকায় এখন স্পস্ট। জাতীয় ফুটবল দলের প্রাথমিক তালিকায় প্রথমবারের মতো নাম উঠেছে এলিটা কিংসলের। তবে বাংলাদেশি নাগরিক হিসেবে আন্তর্জাতিক ম্যাচ খেলার জন্য এখনও ফিফার ছাড়পত্র পাননি কিংসলে। তিনি দ্রুতই ফিফার ছাড়পত্র পাবেন বলে আশা রেখে সাফ চ্যাম্পিয়নশিপের জন্য জাতীয় দলের প্রাথমিক তালিকায় রাখা হয়েছে কিংসলের নাম।

এ ব্যাপারে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম বলেছেন, ‘সাফের জন্য যে ৩৫ জনের তালিকা পাঠানো হয়েছে, সেখানে কিংসলের নাম আছে। আমরা তার নাম জমা দিয়ে রেখেছি, যেন ফিফার ছাড়পত্র পেলে আর কোচের প্রয়োজন হলে তাকে নিতে পারেন। এই সপ্তাহের মধ্যে ছাড়পত্র পাওয়ার ব্যাপারে আমরা আশাবাদী।’

২০২১ সালের মার্চে বাংলাদেশের নাগরিকত্ব পেয়েছেন কিংসলে। প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বে স্থানীয় ফুটবলার হিসেবে তাকে দলে ভেড়ায় বসুন্ধরা গ্রুপ। এরই মধ্যে দলটির হয়ে ৩টি ম্যাচও খেলেছেন। কিন্তু বাংলাদেশি হিসেবে আন্তর্জাতিক ম্যাচ খেলতে ফিফা ও এএফসির যে ছাড়পত্রের প্রয়োজন, সেটি পাওয়া যায়নি।

১০ বছর আগে ২০১১ সালে আরামবাগ ক্রীড়া সংঘের হয়ে বাংলাদেশের ঘরোয়া ফুটবল শুরু করেন এলিটা কিংসলে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement