২২ জুন, ২০২৪, শনিবার

কিউইদের দ্বিতীয় সারির দলের কাছে আবারও হারলো বাংলাদেশ

Advertisement

নিউজিল্যান্ডের বিপক্ষে হেরেই সিরিজ শেষ করলো বাংলাদেশ। সিরিজের শেষ ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে নিউজিল্যান্ড তোলে ১৬১ রান। জবাবে ১৬২ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ১৩৪ রানেই থেমে যায় বাংলাদেশের ইনিংস। ফলে সিরিজের শেষ ম্যাচে হার নিয়ে মাঠ ছাড়তে হয় বাংলাদেশের।

এই ম্যাচে সৌম্য একাদশে ফিরলেও ব্যার্থতার বৃত্ত থেকে বেরুতে পারেননি তিনি। ওপেনার হিসেবে লিটন দাস ও নাঈম শেখের ওপরই আস্থা রেখেছিলো টিম ম্যানেজম্যান্ট কিন্তু সেই আস্থার প্রতিদান দিতে পারেনি তারা। ধীরগতির শুরু করেও নিজেদের উইকেট বাঁচাতে পারেননি তারা। পঞ্চম ওভারে বাঁহাতি স্পিনার এজাজ প্যাটেলের বলে ধরা পড়ে লিটন ফেরেন ১২ বলে ১০ রানে।

এই সিরিজে প্রথম সুযোগ পেয়ে তিন নম্বরে নামানো হলে এই ম্যাচেও ব্যর্থ হন তিনি। ম্যাককঞ্চির বলে পয়েন্টে রাচিন রবীন্দ্রকে ক্যাচ দেন ৯ বলে ৪ রান করে। পরের ওভারেই সাজঘরে ফেরেন নাঈম। আরও একবার ইনিংস বড় করতে ব্যর্থ এই বাঁহাতি ব্যাটসম্যান। আজ থামেন ২১ বলে ২৩ রান করে।

ব্যর্থতার ষোলকলা পূর্ণ করেন মুশফিকুর রহিমও। লক্ষ্য যেখানে ১৬২ রানের, সেখানে ধরে খেলতে গিয়ে বিপদ বাড়ান তিনি। ইনিংসের নবম ওভারে রাচিনকে উইকেট দিয়ে ফেরেন ৮ বলে ৪ রান করে। এতে দলীয় পঞ্চাশ রানের কোটা পূর্ণ করার আগে ৪ উইকেট হারিয়ে বিপদে পড়ে বাংলাদেশ। বিপর্যয়ের মুখেও ব্যাট হাতে ঝড় তোলেন আফিফ হোসেন, তাকে সঙ্গ দেন মাহমুদউল্লাহ রিয়াদ। পঞ্চম উইকেটে দুজনের জুটি থেকে আসে ৬৩ রান। তবে পরের ব্যাটাররা নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি। তাই শেষ পর্যন্ত ২৭ রানের লজ্জার হার নিয়ে মাঠ ছাড়লো বাংলাদেশ। সিরিজে ৩-২ ব্যবধানে এগিয়ে থেকে শেষ করে টাইগাররা।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement