২৫ জুন, ২০২৪, মঙ্গলবার

কৃতজ্ঞ মিরাজ সেই মাঠের প্রতি, যেখানে ছিলো তার শুরু

Advertisement

১৯৯৭ সালের ২৫ অক্টোবর খুলনায় জন্ম গ্রহণ করেন জাতীয় ক্রিকেট দলে উড়তি তারকা মেহেদি হাসান মিরাজ। খুলনাতেই তিনি কাটিয়েছেন শৈশব, ক্রিকেটেও হাতেখড়ি সেখানেই। এরপর জেলা ও বিভাগে নিজেকে মেলে ধরে ডাক পান অনূর্ধ্ব ১৯ দলে। আন্ডার নাইন্টিন বিশ্বকাপে ছিলেন দলের অধিনায়ক। প্রথমে ব্যাটিং অলরাউন্ডার হিসেবে তার খ্যাতি ছড়ালেও জাতীয় দলে এসে বনে যান পিয়োর অফস্পিনার। ২৬ টেস্ট ৫০ ওয়ানডে আর ১৩ টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত দেশের হয়ে লড়েছেন তিনি। সাফল্যও পেয়েছেন আইসিসির সেরা বোলারদের তালিকায়ও উঠে আসে তার নাম।

এইযে মিরাজের এত সাফল্য, এসব সাফল্য কারবা কিসের কল্যাণে? সম্প্রতি মিরাজার তার ভেরিফাইড ফেসবুক পেইজে একটি স্ট্যাটাস দিয়েছেন এবং একটি ছবি পোস্ট করেছেন, যেখানে দেখা যাচ্ছে খুলনা বিএল কলেজ মাঠে দাঁড়িয়ে রয়েছেন তিনি। তিনি তার সেই স্ট্যাটাসে লিখেছেন, সরকারি বি এল কলেজ, খুলনা। আমার শৈশবের ক্রিকেট খেলার মাঠ। এখানে প্রতিটি সময়, প্রতিটি বল আমার জন্য টার্নিং পয়েন্ট ছিল। সেই মাঠে আবার এসে পুরানো দিনের স্মৃতিগুলোকে অনেক মনে পড়ছে। শৈশবের এই মাঠকে অনেক মিস করি।মিরাজের কৃতজ্ঞতা

মিরাজ মনে করেন এই মাঠেই নিজেকে ছোট বেলায় প্রস্তুত করেছিলেন আজকের দিনের জন্য। তাই এই মাঠের প্রতি তার রয়েছে অসামান্য কৃতজ্ঞতা।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement