১ মার্চ, ২০২৪, শুক্রবার

কোপা আমেরিকার ট্রফি বাংলাদেশি দর্শকদের উৎসর্গ করলেন আর্জেন্টিনার সাবেক আধিনায়ক হুয়ান পাবলো

Advertisement

আর্জেন্টিনা অথবা ব্রাজিল বিশ্বের যে প্রান্তেই খেলুক না কেনো বাংলাদেশিরা তাদের সমর্থন করবেনই করবে। পতাকা নিয়ে মাতামাতি হবে, দুই দলের সমর্থকদের মধ্য হবে ধাওয়া পাল্টা ধাওয়া। এবারের কোপাতেও এমন ঘটনা ঘটেছে বাংলাদেশে। আর্জেন্টিনার জাতীয় পত্রিকায়ও বড় করে খবর ছাপা হয়েছে আর্জেন্টিনার সমর্থকদের কাণ্ড নিয়ে। দীর্ঘ ২৮ বছর পর কোপার শিরোপা দিয়েই আন্তর্জাতিক কোন টুর্নামেন্টে শিরোপা জিতেছে আর্জেন্টিনা। আর তাতেই বাংলাদেশের কথা মনে পরেছে আর্জেন্টিনার সাবেক অধিনায়ক হুয়ান পাবলো সোরিন। তিনি কোপা আমেরিকার ট্রফি উৎসর্গ করেছেন বাংলাদেশি দর্শকদের।

তার ভেরিফাইড ইনিস্ট্রাগ্রমে লিখেছেন ১৯৯৫ সালে কাতারে ব্রাজিলের বিপক্ষে মাঠে নেমেছিলাম আমরা। ২৬ বছর আগে যোগাযোগের ব্যবস্থাও এত ভালো ছিলো না তাই পরিবারের সাথে সেভাবে যোগাযোগ হতো না। ব্রাজিলের বিপক্ষে সেই ম্যাচে বাংলাদেশিরা পতাকা নিয়ে গ্যালারিতে এসে সমর্থন দিয়েছিলো আমাদের। দুর থেকে আমি খেয়াল করলাম সেই পতাকায় লেখা বাংলাদেশ। তারা যখন জোরে জোরে চিৎকার করে আমাদের সমর্থন দিচ্ছিলো তখন আমার মনে হয়েছে আমি আর্জেন্টিনাতেই রয়েছি। কোপা জয়ের পর আমি বাংলাদেশকে স্মরণ করতে চাই এবং বাংলাদেশকে ট্রফি উৎসর্গ করতে চাই।

তিনি ম্যারাডোনাকে ধন্যবাদ জানান ১৯৮৬ ও ৭৮ সালে আর্জেন্টিনাকে শিরোপা জেতানোর কারণে আর মেসিকে তিনি ধন্যবাদ জানান ২০২১ সালে কোপা গরে তোলার জন্য।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement