১৭ জুন, ২০২৪, সোমবার

কোপা আমেরিকায় মেসিদের রুখে দিলো চিলি; উড়ন্ত সুচনা প্যারাগুয়ের

Advertisement

কোপা আমেরিকায় নিজেদের প্রথম ম্যাচে পয়েন্ট ভাগ করে নিতে হয়েছে মেসিদের। রাতে চিলির বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে তারা। দিনের আরেক ম্যাচে বলিভিয়ার বিপক্ষে ৩-১ গোলের বড় জয় পেয়েছে প্যারাগুয়ে। এই জয়ের ফলে গ্রুপ এতে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে প্যারাগুয়ানরা আর দুই নম্বরে রয়েছে আর্জেন্টিনা। চার দলের মধ্য পয়েন্ট টেবিলের তিনে স্থান হয়েছে চিলির

নিল্টোন সানতোসে ম্যাচের শুরু থেকেই চাপিয়ে খেলতে থাকে আর্জেন্টিনা। ম্যাচের ৩৩ মিনিটি ফ্রি কিক থেকে স্কোর করে আর্জেন্টিনাকে ১-০ গোলে এগিয়ে নিয়েই প্রথমার্ধের খেলা শেষ করে মেসি। দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণের গতি আরও বাড়াতে থাকে মেসিরা। তবে ম্যাচের ৫৫ মিনিটে পেনাল্টি পায় চিলি। আর সেই সুযোগ হাতছাড়া না করে আর্জেন্টিনার জালে বল জড়িয় চিলিকে আনন্দে ভাসান ভার্গাস।

শেষ পর্যন্ত দুই দলই করেছে আক্রমণ পাল্টা আক্রমণ তবে গোলের দেখা পায়নি কোন দল। ফলে পয়েন্ট ভাগ করেই মাঠ ছাড়তে হয় দলদুটিকে।

এদিকে দিনের আরেক ম্যাচে বলিভিয়ার বিপক্ষে ৩-০ গোলের উড়ন্ত সুচনা করেছে প্যারাগুয়ে। ম্যাচের ১০ মিনিটে স্পটকিক থেকে গোল করে বলিভিয়াকে ১-০ গোলে এগিয়ে নেন এদুইন সাভেত্রা। তবে শেষ রক্ষা হয়নি। ৬২ মিনিটে কাকুর গোলে সমতায় ফেরে প্যারাগুয়ে। পরে, ৬৫ ও ৮০ মিনিটে রোমেরোর স্কোরে বড় লিড পায় প্যারাগুয়ে। শেস পর্যন্ত আর প্রতিরোধ গড়তে পারেনি বলিভিয়া তাই ৩-১ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement