১৭ জুলাই, ২০২৪, বুধবার

“পেলে নাকি মেসি” ল্যাতিন অঞ্চলের ফুটবলে কে সেরা!

Advertisement

আর মাত্র দুটি গোল করলেই ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলেকে ছাড়িয়ে যাবেন এ যুগের ফুটবল জাদুকর লিওনেল মেসি। চলতি কোপায় মেসির জাদুতে মেতে উঠেছে ফুটবল বিশ্ব। ভক্তরাও খুব বেশি উপভোগ করছেন মেসির খেলা। তিনি নিজে যেমন গোল করছেন, তেমনি গোল করাচ্ছেন সতীর্থদের দিয়েও। আগে করেছেন তিন গোল, এসিস্ট করেছেন দুটি। কোয়ার্টার ফাইনালেও নিজে করলেন এক গোল, আর এসিস্ট করলেন দুটিতে। মেসি এমন পারফরমেন্স করতে থাকলে হয়তো এই কোপাতেই পেলেকে পেছনে ফেলে ল্যাটিন আমেরিকার সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হতে পারবেন।

ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে ল্যাতিন অঞ্চলের ফুটবলারদের মধ্যে এখন পর্যন্ত সর্বোচ্চ গোলদাতা। তিনি সবমিলিয়ে গোল করেছেন ৭৭টি। আর আর্জেন্টিনার লিওনেল মেসির ঝুলিতে এখন গোল সংখ্যা ৭৬টি। পেলেকে ছুঁতে মেসির প্রয়োজন মাত্র এক গোল। আর ব্রাজিলের এই কিংবদন্তিকে অতিক্রম করতে মেসির প্রয়োজন এক গোল। সেমিফাইনালে যদি মেসি স্কোর করতে পারেন এবং আর্জেন্টিনা যদি ফাইনালে যেতে পারে, তবে হয়তো এই কোপাতেই কিংবদন্তি পেলেকে পেছনে ফেলতে পারবেন লিওনেল মেসি।

এদিকে পেলের দেশের ফুটবলার নেইমারের গোলসংখ্যা অনেক কম। তিনি করেছেন ৬৮টি গোল। এখন দেখার বিষয় কলোম্বিয়ার বিপক্ষে কোপার সেমিফাইনালে মেসি কতদুর এগুতে পারে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement