১৮ জুন, ২০২৪, মঙ্গলবার

ক্যাটরিনার ছোট বেলা কেমন কেটেছে বাবা ছাড়া!

Advertisement

১৬ জুলাই (শুক্রবার) বলিউড স্টার ক্যাটরিনার জন্মদিন ছিলো। এবার ৩৯ বছরে পাঁ দিলেন এই অভিনেত্রী। ভারতীয় গণমাধ্যম তার জন্মদিনে বেশ কিছু প্রতিবেদন করেছে, সেসব প্রতিবেদনে উঠে এসেছে ক্যাটরিনার ব্যক্তিগত জীবনের বেশ কিছু গল্প। ক্যাটের বাবা কাশ্মীরি হলেও মা ছিলেন ব্রিটিস নাগরিক। নাগরিক হিসেবে তিনি ব্রটিশ হলেও ভারতে অবস্থান করছেন ভিসা নিয়ে। তিনি ব্রিটিশ নাগরিক হলেও আসলি কিন্তু তার জন্ম হয়েছিলো হংকংয়ে।

কাইফরা মোট ছয় বোন ও একটি মাত্র ভাই তাদের। শৈশবে ক্যাটরিনা ছিলেন আমেরিকায় তারপর কৈশোরে পাঁ দিতেই তিনি চলে আসেন ব্রিটেনে। এখানে এসেই তার স্কুল জীবন শুরু করেন। পড়াশোনার বিষয় গুলো তিনি শেষ করেছেন ব্রিটেন থেকেই। তার আগে তিনি যখন একদমই ছোট ঠিক তখনই বিচ্ছেদ হয়ে যায় তার বাবা মায়ের। মায়ের সাথেই তিনি বেড়ে উঠেছেন। ক্যাটরিনার মা ছিলেন একজন এনজিও কর্মী। তাই ছোট বেলা থেকেই মায়ের সাথে ঘুরেছেন চীন, জাপান, ফ্রান্স, সুইজারল্যান্ড, পোল্যান্ড, জার্মানি, বেলজিয়ামসহ বিভিন্ন দেশে।

ক্যাটের বয়স যখন ১৪ বছর তখন তিনি ‘লন্ডন ফ্যাশন উইক’ র্যাম্পে হাটা শুরু করেন। এর পরেই একটি বিজ্ঞাপনে অভিনয় করে মিডিয়ায় পাঁ রাখেন তিনি। পরে ২০০৫ সালে বুম ছবি দিয়ে বলিউড দুনিয়ায় যাত্রা শুরু করেন ক্যাটরিনা। এর পরের সময়টা একচাটিয়ে অভিনয় করেছেন তিনি। ‘ম্যায়নে প্যায়ার কিউ কিয়া, ওয়েলকাম, নমস্তে লন্ডন সহ বেশ কিছু সফল মুভি উপহার দিয়েছেন ভক্ত সমর্থকদের।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement