১৯ জুলাই, ২০২৪, শুক্রবার

স্বাস্থ্যবিধি মেনে আজ থেকে খুলছে পর্যটন কেন্দ্র

Advertisement

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণে কারণে চলতি বছরের গত ১ এপ্রিল থেকে বন্ধ করে দেওয়া হয় দেশের সব পর্যটন কেন্দ্র। সাড়ে চার মাস বন্ধ থাকার পর আজ থেকে আবার চালু হচ্ছে পর্যটন কেন্দ্র। সেই সাথে ঘুরতে আসা পর্যটকদের বরণ করে নিতে প্রস্তুত হোটেলসহ অন্যান্য পর্যটন ব্যবসায়ীরা।
পর্যটন কেন্দ্র গুলো খুলার অনুমতি দিলেও রয়েছে শর্ত। যেমন রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদনকেন্দ্র আসন সংখ্যার শতকরা অর্ধেক ব্যবহার করে চালু করতে পারবে। মাস্ক পরিধান নিশ্চিত করতে হবে। স্বাস্থ্য অধিদপ্তর প্রণীত সব ধরনের স্বাস্থ্যবিধি মানতে হবে।
তবে যদি কোনো প্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি ভঙ্গ করে তাহলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এই দায়িত্ব বহন করবে ও তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
সাড়ে চার মাস বন্ধ থাকার পর করোনার কারণে ক্ষতিগ্রস্ত পর্যটন শিল্প ঘুরে দাঁড়ানোর সুযোগ পেয়েছে। হোটেল ও রিসোর্টগুলো সরকারের নির্দেশনা সঠিকভাবে পরিপালন করছে কিনা সেগুলো স্থানীয় প্রশাসন শক্তভাবে মনিটরিং করা হবে।

গত মঙ্গলবার (১৭ আগস্ট) পর্যটন কেন্দ্র খুলে দেওয়ার বিষয়ের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, সংক্রমণ বৃদ্ধির কারণে এই খাত আবার বন্ধ হয়ে যায় এমন কোনো কাজ করা যাবে না। তিনি বলেন, এই মহামারী করোনা সংক্রমণ রোধে প্রতিটি পর্যটনকেন্দ্র, হোটেল ও রিসোর্টকে সরকারি প্রজ্ঞাপনে নির্ধারিত নিয়ম অবশ্যই মেনে চলতে হবে। পর্যটন কেন্দ্রে সবাইকে অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে, এর কোনো ব্যত্যয় হবে না।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement