২৬ ফেব্রুয়ারি, ২০২৪, সোমবার

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু প্রায় দেড় হাজার

Advertisement

বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও এক হাজার ৪৩৪ জনের মৃত্যু হয়েছে। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৭১ হাজার ৬৪৫ জন।

৭ জানুয়ারি (শনিবার) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর ঘটনা জাপানে। দেশটিতে আক্রান্ত ২ লাখ ৪৫ হাজার ৫৪২ জন এবং মারা গেছেন ৪৫৬ জন।

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ৯৩৪ জন এবং মারা গেছেন ২০১ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৫৬ হাজার ৯৫৪ জন এবং মারা গেছেন ৭৫ জন। ব্রাজিলে মারা গেছেন ১৯৮ জন এবং সংক্রমিত হয়েছেন ৩০ হাজার ৮৬৫ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৪৩৯ জন এবং মারা গেছেন ৪১ জন। হংকংয়ে আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৭২২ জন এবং মারা গেছেন ৫৫ জন। কলম্বিয়া আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৮৫৬ জন এবং মারা গেছেন ৮০ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৬ কোটি ৭৮ লাখ ৭ হাজার ৩৪০ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৭ লাখ ৯ হাজার ৪৭২ জনের। সুস্থ হয়েছেন ৬৩ কোটি ৯৩ লাখ ৭৪ হাজার ২৪৭ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement