২৪ জুলাই, ২০২৪, বুধবার

গুচ্ছ পদ্ধতির ভর্তি আবেদনের প্রথম ধাপের ফল প্রকাশ

Advertisement

গুচ্ছভুক্ত ২০টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি পাবলিক বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদনের ফল আজ বুধবার দুপুরে প্রকাশ করা হয়েছে।

উচ্চমাধ্যমিক পরীক্ষার তথ্য দিয়ে আবেদনকারী শিক্ষার্থীরা অফিশিয়াল এই https://gstadmission.ac.bd/reg/check-elegiblility ওয়েবসাইটের মাধ্যমে ফল জানতে পারবেন।

মানবিক ও বাণিজ্য বিভাগের যেসব শিক্ষার্থী প্রাথমিকভাবে আবেদন করেছেন, সবাই চূড়ান্ত আবেদন করার সুযোগ পাবেন। তাছাড়া বিজ্ঞান বিভাগে ১ লাখ ৩১ হাজার শিক্ষার্থী ভর্তি পরীক্ষা দেওয়ার জন্য চূড়ান্ত আবেদন করতে পারবেন।

এই প্রথমবারের মতো অনুষ্ঠিত ভর্তি পরীক্ষায় দেশের ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্নাতক প্রথম বর্ষে অংশ নিতে মোট ৩ লাখ ৬১ হাজার ৪০৬ শিক্ষার্থী প্রাথমিক আবেদন করেছেন গুচ্ছভিত্তিক ভর্তি পরীক্ষায়। তাদের মধ্যে বিজ্ঞান বিভাগে ১ লাখ ৯৪ হাজার ৮৪১ জন ও মানবিক বিভাগে ১ লাখ ৭ হাজার ৯৩৩ এবং ব্যবসায়ী শিক্ষা (বাণিজ্য) বিভাগে আবেদন করেছেন ৫৮ হাজার ৬৩২ শিক্ষার্থী।

সমন্বিত ভর্তি পরীক্ষার টেকনিক্যাল কমিটির আহ্বায়ক ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য মুনাজ আহমেদ বলেন, আজ বুধবার (২৫ আগস্ট) গুচ্ছ ভর্তির প্রাথমিক আবেদনের ফলাফল প্রকাশ করা হয়েছে। আগামী ১লা সেপ্টেম্বর থেকে তালিকাভুক্ত শিক্ষার্থীরা চূড়ান্ত আবেদন করতে পারবেন। আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ১২০০ টাকা। যেসকল শিক্ষার্থীরা নির্বাচিত হয়েছে তাদের মোবাইলে এসএমএসের মাধ্যমে ফলাফল, ইউজার আইডি এবং পাসওয়ার্ড দেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, যেসকল শিক্ষার্থীদের মোবাইল ফোন নম্বরের সমস্যায় রয়েছেন, তাদের জন্য ওয়েবসাইটে একটি অপশন চালু করা হবে। সে অপশন থেকে মোবাইল ফোন নম্বর পরিবর্তন করা যাবে। কিন্তু সেবাটি সব শিক্ষার্থী পাবেন না। শুধুমাত্র যোগ্য শিক্ষার্থীরাই নম্বর পরিবর্তন করে আবেদন করতে

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement