১৭ জুন, ২০২৪, সোমবার

গুজরাটের মুখ্যমন্ত্রীর পদত্যাগ

Advertisement

পদত্যাগ করেছেন গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রুপানি। শনিবার (১১ সেপোটম্বর) তিনি রাজ্যের রাজভবনে রাজ্যপাল আচার্য্য দেবব্রতের কাছে পদত্যাগপত্র জমা দেন। পদত্যাগপত্র জমা দেওয়ার পর বিজেপি নেতৃত্বকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।
বিধানসভা নির্বাচনের বছরখানেক আগেই তিনি এ পদত্যাগ করায় বিজেপি শিবিরে নানা জল্পনা শুরু হয়। শনিবার সংবাদ সম্মেলনে বিজয় রুপানি বলেন, ‘সময়ের সঙ্গে সঙ্গে দায়িত্ব পাল্টায়।’
তিনি হঠাৎ কেন পদত্যাগ করলেন? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বিজেপির জন্য পরিবর্তন একটা স্বাভাবিক বিষয়। রুপানি বলেন, সময়ের সঙ্গে সঙ্গে দায়িত্ব বদলায়। এবার দায়িত্ব যাবে অন্য কারও কাছে। আমাকে দল যে দায়িত্ব দেবে, তা পালন করব। তিনি বলেন, আমার দায়িত্ব পালনের সময় আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অধীনে রাজ্যের উন্নয়নের সুযোগ পেয়েছি।
আগামী বছর গুজরাটে বিধানসভার ভোট হওয়ার কথা। নরেন্দ্র মোদি এবং আনন্দীবেন পটেলের পরে ফের গুজরাতের এক বিজেপি মুখ্যমন্ত্রীকে পাঁচ বছরের মেয়াদ শেষের আগেই সরতে হল। ২০১৪ সালে মোদি প্রধানমন্ত্রী হওয়ার পরে তার উত্তরসূরি মনোনীত হন আনন্দীবেন। কিন্তু ২০১৬ সালের আগস্টে তিনি পদত্যাগ করেন। এরপরই মুখ্যমন্ত্রীর দায়িত্ব পেয়েছিলেন রুপানি। তার নেতৃত্বেই ২০১৭ সালের বিধানসভা ভোটে জয়ী হয়েছিল বিজেপি।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement