১৭ জুন, ২০২৪, সোমবার

দ্রুতগতির বলে গেইলের ব্যাট ভাঙলেন নবাগত বোলার

Advertisement

ক্রিকেট দুনিয়ায় ক্রিস গেইল মানেই যেন চার ছক্কার ফুলঝুরি। বিশ্বের সব ফ্রাঞ্চাইজি লিগে আছে তার একাধিক রেকর্ড। কিন্তু এই জামাইকানের ব্যাট ভেঙ্গে দু টুকরো হয়ে গেছে গায়ানা অ্যামাজন ওয়ারিয়রসের পেস বোলার ওডিয়ান স্মিথের বলে। এ ঘটনাটি ঘটেছে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের দ্বিতীয় সেমি ফাইনাল ম্যাচে। আর এত গতির বল দেখে তাজ্জব বনে গেছেন গেইলও।

আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে প্রস্তুতিটা ভালোই যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটারদের। ফ্রাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট সিপিএল অনুষ্ঠিত হচ্ছে ক্যারিবীয় দ্বীপপুঞ্জে।

সিপিএলের ফাইনালে উঠার লড়াইয়ে ১৭৯ রানের লক্ষ্যে ব্যাট করছিল গেইলের দল সেন্ট কিটস। ইনিংসের চতুর্থ ওভারে বল করতে আসেন গায়ানার ওডি স্মিথ। ওভারের দ্বিতীয় বলটিতে গেইলের ব্যাট ভেঙ্গে দেন স্মিথ। ব্যাটের হাতল তার হাতে থাকলেও বাকি অংশ দূরে ছিটকে পরে যায়।

এই ঘটনায় জামাইকান ক্রিকেটার অবাক হয়ে যান। বিস্ময় নিয়ে তাকিয়ে থাকেন স্মিথের দিকে। সতীর্থ ক্রিকেটার ইভান লুইস হাসতে থাকেন। রিজার্ভ বেঞ্চের দিকে নতুন ব্যাট আনার জন্য হাত দিয়ে ইঙ্গিত দেন। ধারাভাষ্যকাররা ও অবাক হয়েছেন বেশ। কারণ, ঘণ্টায় প্রায় ১৫৫ কিমি গতিবেগে বলটি করেছিলেন স্মিথ।

গেইলের ব্যাট ভেঙে যাওয়ার পর চিরচেনা গেইল যেন ফিরে এলেন। তিনি জবাব দিয়েছেন ব্যাট হাতে সেই ওভারে ৪টি চার ও একটি ছয় হাঁকিয়েছেন।

সিপিএলের ফাইনালে উঠার লড়াইয়ে ২৭ বলে ৪২রান করেন গেইল এবং লুইস করেন অপরাজিত ৩৯ বলে ৭৭ রান। যার ওপর ভর করে ৭ উইকেটে জয় তুলে নেন গেইলরা। সিপিএলের ফাইনালে আজ রাতে সেন্ট লুসিয়ার বিপক্ষে মাঠে নামবে ইউনিভার্স বসের দল।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement