৩ মার্চ, ২০২৪, রবিবার

চীনের হেনান প্রদেশের ৯০ শতাংশ করোনায় সংক্রমিত

Advertisement

চীনের হেনান প্রদেশের প্রায় ৯০ শতাংশ মানুষ কোভিডে আক্রান্ত বলে জানিয়েছে প্রাদেশিক স্বাস্থ্য কমিশন – ব্লুমবার্গ

চীনের সবচেয়ে জনবহুল প্রদেশের তালিকায় তৃতীয় স্থানে থাকা হেনান প্রদেশের জনসংখ্যার প্রায় ৯০ শতাংশ করোনাভাইরাসে সংক্রমিত হয়েছে। করোনার নজিরবিহীন সংক্রমণের বিরুদ্ধে লড়তে থাকা দেশটির এক শীর্ষ কর্মকর্তা আজ সোমবার এ তথ্য জানিয়েছেন।

হেনান প্রদেশের স্বাস্থ্য কমিশনের পরিচালক কান কোয়াচেং এক সংবাদ সম্মেলনে বলেন, ‘২০২৩ সালের ৬ জানুয়ারি পর্যন্ত এই প্রদেশের ৮৯ শতাংশ মানুষ করোনাভাইরাসে সংক্রমিত হয়েছে।’

চীনের সরকারি তথ্য অনুযায়ী, হেনান প্রদেশের মোট জনসংখ্যা ৯ কোটি ৯৪ লাখ। ৮৯ শতাংশ মানুষের সংক্রমিত হওয়ার অর্থ হচ্ছে- এই প্রদেশের প্রায় ৮ কোটি ৮৫ লাখ মানুষের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়ে থাকতে পারে।

জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হওয়া মানুষের সংখ্যা ১৯ ডিসেম্বর সবচেয়ে বেশি ছিল জানিয়ে কান কোয়াচেং বলেন, ‘এরপর থেকে এই সংখ্যা ক্রমেই কমছে।’

করোনাভাইরাসের ছড়িয়ে পড়া ঠেকাতে চীনে দীর্ঘদিন ধরে বিভিন্ন অঞ্চলে লকডাউন কার্যকর ছিল। এর পাশাপাশি কোভিড আক্রান্তদের কোয়ারেন্টাইন এবং করোনা শনাক্তে গণ পরীক্ষার ব্যবস্থা ছিল। তবে বিক্ষোভের মুখে গত মাসে এসব কড়াকড়ি তুলে নেয় চীন সরকার। এরপর থেকে দেশটিতে করোনাভাইরাসের সংক্রমণ ব্যাপক আকারে ছড়িয়ে পড়ে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement