১৮ জুলাই, ২০২৪, বৃহস্পতিবার

ছুটিতে করোনা পরীক্ষা কমলেও কমেনি দৈনিক শনাক্তের হার

Advertisement

দেশে চলছে ঈদের ছুটি তাই বলে কি ছুটিতে গিয়েছে করোনাও! না ব্যাপারটা আসলে তেমন না, সাধারণ মানুষ ঈদের ছুটিতে থাকায় কমে গেছে করোনা টেস্টের সংখ্যা তাই কমেছে শনাক্তের সংখ্যাও। গেল ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৭ হাজার ৬১৪ জনের শরীরে। আর নমুনা পরীক্ষা করা হয়েছে ২৫ হাজারেরও কম।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত দেশে করোনা শনাক্তের সংখ্যা ১১ লাখ ৩৬ হাজার ৫০৩ জন। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৭৩ জন। সব মিলিয়ে এখন পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা ১৮ হাজার ৪৯৮ জন। এখন পর্যন্ত করোনা থেকে মুক্তি পেয়ে সুন্থ হয়ে ঘরে ফিরেছেন ৯ হাজার ৭০৪ জন। মোট সুস্থের সংখ্যা ৯ লাখ ৬১ হাজার ৪৪ জন।

গেলো ২৪ ঘণ্টায় দেশে করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২৫ হাজার ৬২৫ জনের। এদের মধ্যে পরীক্ষা করা হয়েছে ২৪ হাজার ৯৭৯ জনের। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৭৩ লাখ ৬৪ হাজার ৮৮৮ জনের। যার মধ্যে ৫৮ লক্ষ্য ১২ হাজার ৩২ জনের নতুন পরীক্ষা করা হয়েছে সরকারী ব্যবস্থাপনায়। আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ১৯ লাখ ৫২ হাজার ৮৫৬টি।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ১৭৩ জনের, যাদের মধ্যে ৯৮ জনই পুরুষ। আর নারীর সংখ্যা ৭৫ জন। এব্যাপারে স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, করোনা আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১২ হাজার ৭৫৯ জন পুরুষ ও নারীর মৃত্যু হয়েছে পাঁচ হাজার ৭৩৯ জনের। গেল ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের বেশিরভাগই ৩৫ বছরের উপরে। ৯১ থেকে ১০০ বছর বয়স এমন করোনা রোগী মারা গেছেন ১ জন। ১০ জন মারা গেছেন যাদের বয়স ৮১ থেকে ৯০ বছরের মধ্যে, ৭১ থেকে ৮০ বছরের বয়স সীমার মধ্যে মৃত্যু হয়েছে ৩৫ জনের। সর্বোচ্চ ৪৩ জন মারা গেছেন, যাদের বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে। ৫১ থেকে ৬০ বছর বয়স এমন রোগীদের মধ্যে মৃত্যু হয়েছে ৪২ জনের। ২২ জন মারা গেছেন যাদের বয়স ৪১ থেকে ৫০ বছর। ৩১ থেকে ৪০ বয়সের রোগীর মৃত্যু সংখ্যা ১২ জন। ২১ থেকে ৩০ এর মধ্যে মৃত্যু হয়েছে ৬ জনের, আর ১১ থেকে ২০ বছরের মধ্যে দুই জনের মৃত্যু হয়েছে করোনায় আক্রান্ত হয়ে।

গেল ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হওয়া ১৭৩ জনের মধ্যে ৫৮ জন ঢাকা বিভাগের। চট্টগ্রাম বিভাগের ৩২ জন। ১১ জনের মৃত্যু হয়েছে যারা রাজশাহী বিভাগের বাসিন্দা, খুলনা বিভাগের ৩৮ জন, ৮ জন বরিশাল বিভাগের, আট জন, সিলেট বিভাগের ৬ জন, রংপুরের ১৬ জন ও ময়মনসিংহ বিভাগের চার জন।

করোনায় মৃত্যু হওয়া ১৭৩ জনের মধ্যে সরকারি হাসপাতালের মৃত্যু হয়েছে ১৪৬ জনের, আর বেসরকারি হাসপাতালে মারা গেছেন ২২ জন। এবং নিজ বাড়ীতে মৃত্যু হয়েছে ৫ জনের।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement