২২ জুন, ২০২৪, শনিবার

ব্যাংক ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল জঙ্গিরা

Advertisement

রাষ্ট্রবিরোধী কাজে অর্থের যোগান পেতে জঙ্গিরা এখন ডাকাতির পথ বেছে নিয়েছে। এর ধারাবাহিকতায় ময়মনসিংহেও ব্যাংকসহ কয়েকটি আর্থিক প্রতিষ্ঠান, এনজিও, স্বর্ণের দোকান টার্গেট করে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল সশস্ত্র মৌলবাদী জঙ্গিরা।

ময়মনসিংহ নগরীর খাগডহর এলাকায় ব্রহ্মপুত্র নদ থেকে র‍্যাবের হাতে চার জঙ্গি আটক হওয়ার পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা এমন তথ্য দিয়েছে। র‌্যাবের ব্রিফিং

আজ শনিবার দুপুর সোয়া ২টার দিকে শহরের র‍্যাব-১৪ এর প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন।

আটক জঙ্গিরা হচ্ছে- ময়মনসিংহের জুলহাস উদ্দিন ওরফে কাদেরী ওরফে মেহেদী (৩৪), ব্রাহ্মণবাড়িয়ার রোবায়েদ আলম ওরফে ধ্রুত ওরফে রুব (৩৩), ময়মনসিংহের মো. আলাল ওরফে ইসহাক (৪৮) ও রংপুরের আবু আইয়ুব ওরফে খালিদ (৩৬)।

সকালে র‍্যাব-১৪ এর অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) হান্নানুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে জঙ্গিদের তৎপরতা ও ব্রহ্মপুত্র নদে একটি নৌকায় তাদের অবস্থানের কথা জানতে পেরে র‍্যাব-১৪ এর একটি দল নগরীর খাগডহর এলাকায় অভিযানে যায়। র‍্যাবের উপস্থিতি টের পেয়ে জঙ্গিরা গুলি ছুড়তে শুরু করে। এ সময় র‍্যাব সদস্যরাও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে।

কিছুক্ষণ গুলি বিনিময়ের পর ঘটনাস্থল থেকে চারজনকে আটক করে র‍্যাব। এ সময় তাদের কাছ থেকে গুলিভর্তি একটি বিদেশি পিস্তল, তিনটি চাপাতিসহ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement