১৭ জুন, ২০২৪, সোমবার

জিততে হলে বাংলাদেশের করতে হবে ৯৪ রান

Advertisement

পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের চতুর্থ ম্যাচে বাংলাদেশকে জয়ের জন্য ৯৪ রানের টার্গেট দিয়েছে নিউজিল্যান্ড। মিরপুরে টস জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ওভার শেষে ৯৩ রান তোলে নিউজিল্যান্ড। জবাবে সিরিজ জয়ের মিশনে ব্যাট করছে বাংলাদেশ।

মিরপুরে, ম্যাচের শুরুতেই বল হাতে কিউদের প্রথম উইকেট যখন তুলে নিয়েছিলেন নাসুম তখন নিউজিল্যান্ডের রান শুন্য। রাচিন রাভিদ্রকে তুলে নিয়ে নতুন শিকারের মিশনে নামে নাসুম। দলীয় ১৬ রানে নাসুম এবার ফেরান ফিন এলেনকে। এরপরে ল্যাথাম ও ইয়ং মিলে বড় জুটি গড়ার আফাস দিলেও মেহেদি হাসান ভাঙ্গেন সেই জুটি। ২১ রানে ক্যপ্টেনকে মাঠ ছাড়ারে আবারও ঝড় তোলে নাসুম। ১ রান দিয়ে নিকল, গ্রান্ডহোম ও তুলে নিয়ে ৫ উইকেটে ৫২ রানে পরিণত হয় নিউজিল্যান্ড।

এর পরের আঘাটটা হানেন মোস্তাফিজুর রহমান। এক ওভারে ব্লুলডন ও ম্যাকচিরকে প্যাভিলিয়নের পথ ধরান মোস্তাফিজুর রহমান। নিউজিল্যান্ড পরিণত হয় ৭ উইকেটে ৭৪ রান।

এর পরে ইয়ং ও প্যাটের মিলে বড় রানের জুটি গড়ে দলকে এগিয়ে নেওয়ার চেস্ট করলেও ২০ রানের বেশি তারা করতে পারেনি। দলীয় ৯১ রানে সাইফউদ্দিনের বলে প্যাটেল ফিরে যান ৪ রানে।

শেষ ওভারের দ্বিতীয় বলে মোস্তাফিজের স্লো ডেলিভারিতে ক্যাচ আউট হন ট্রিকনার। ফলে ১৯.৩ বলেই অলআউট হয় নিউজিল্যান্ড। টাইগারদের হয়ে নাসুম চার উইকেট, মেহেদী একটি মোস্তাপিজ চারটি ও একটি উইকেট নেন সাইফউদ্দিন।

সংক্ষিপ্ত স্কোর 

টস : নিউজিল্যান্ড

নিউজিল্যান্ড : ৯৩/১০ (১৯.৩ ওভার)
ইয়ং ৪৬, ল্যাথাম ২১
নাসুম ৪-২-১০-৪, মুস্তাফিজ ৩.৩-০১২-৪, সাইফউদ্দিন ৩–০-১৬-১, মেহেদী ৪-০-২১-১

জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ৯৪ রান।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement