২৫ জুন, ২০২৪, মঙ্গলবার

জিম্বাবুয়ে সফরে ক্রিকেটারদের ইনজুরি বড় কোন বাধা নয়; দেবাশীষ চৌধুরী

Advertisement

এই কয়েকদিনে ইনজুরিতে পড়েছে দেশের বেশ কিছু ক্রিকেটার, তামিম ইকবাল তাসকিন , লিটন দাস ও মোস্তাফিজও ভুগছেন ইনজুরিতে। তামিমের পায়ে সমস্যা আর তাসকিনের হাতে, মোস্তফিজ ভুগছেন কোমরের ব্যথায়। এই তারকা ক্রিকেটাররা খেলবেন জিম্বাবুয়ের বিপক্ষে। সবকিছু ঠিক থাকলে ওয়ানডে, টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে টাইগাররা দেশ ছাড়বে ২৯ জুন। তার আগে টাইগার ক্রিকেটাররা কি সুস্থ হয়ে মাঠে ফিরতে পারবেন?

শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে এমন প্রশ্নের সামনেই পড়তে হয়েছিলো বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরীকে, এব্যাপারে তিনি গণমাধ্যমকে বলেন, তামিম ইকবালের ইনজুরির এখন যে অবস্থা আমরা আশা করছি দ্রুতই সে সুস্থ হয়ে উঠবে। মোটামুটি ৫ থেকে ৭ দিন প্রপার রেস্ট পেলেই ইনজুরি থেকে সেরে উঠবে তামিম ইকবাল খান। তিনি বলেন সেই ক্ষেত্রে জিম্বাবুয়ে সফরে তামিমকে নিয়ে শঙ্কার কিছু নেই।

তাসকিনও ইনজুরিতে পড়ে খেলছেন না ঢাকা প্রিমিয়ার লিগের সুপার সিক্সে। তার হাতে আবারও তিনটে সেলাই পড়েছে। যার ফলে তিনিও রয়েছেন বিশ্রামে। তাসকিনের হাতের ইনজুরি নিয়ে বিসিবির প্রধান চিকিৎসক বলেন, তাসকিনের হাতের অবস্থা আগের চেয়ে ভালো, যেহেতু তার নন বোলিং হ্যান্ডে সেলাই পড়েছে সেহেতু তার বল করায় কোন বাধা নেই। তারপরও সে রেস্টে রয়েছে আশা করছি দ্রুতই ঠিক হয়ে যাবে।

এদিকে লিটন দাস ও মোস্তাফিজও পরেছে ইনজুরি সমস্যায়, তাদের অবস্থা সম্পর্কে জানতে চাইলে দেবাশীষ বলেনম, মোস্তাফিজ অভিযোগ করেছে তার কোমরে সমস্যা হচ্ছে বোলিং করার সময়। যেহেতু আমাদের হাতে সময় কম সেহেতু যতটা দ্রুত সম্ভব আমরা চেষ্টা করছি তার সমস্যা সমাধান করে তাকে ফিট কররা। এই কয়েকদিনে মোস্তফিজুরের কোমরের ব্যথাটা বেশ কমেও এসেছে। অন্যদিকে লিটন দাসের ইনজুরির ধরণটা একটু আলাদা, সে প্রায় প্রতিদিনই থ্যরাপি নিচ্ছে, তবে ম্যাচ খেলা না পর্যন্ত আসলে বোঝা যাবে না তার বর্তমান অবস্থা। এছাড়াও ইনজুরেতে পরা হাসান মাহমুদ আলআমিন হোসেনদেরও সঠিক চিকিৎসা চলছে বলে দাবি করেন এই চিকিৎসক।

তিনি বলেন, যে সব ক্রিকেটাররা ইনজুরিতে পরেছে তারা সবাই দ্রুতই সুস্থ হয়ে মাঠে ফিরতে পারবে এবং জিম্বাবুয়ে সিরিজে পুরোপুরি ফিট হয়েই খেলতে পারবে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement