৩ মার্চ, ২০২৪, রবিবার

জেলে যাওয়ায় ক্লাব পুমাসের সঙ্গে চুক্তি বাতিল আলভেসের

Advertisement

যৌন হয়রানির অভিযোগে গতকাল শুক্রবার স্পেনে গ্রেপ্তার হন ব্রাজিলের ফুটবল তারকা দানি আলভেস। আদালতে হাজির করা হলে জামিন মঞ্জুর না করে এই রাইট ব্যাককে পাঠানো হয় জেলহাজতে। এতে তার সঙ্গে চুক্তি বাতিল করেছে বর্তমান ক্লাব পুমাস।

এক বিবৃতিতে এই কথা জানিয়েছেন মেক্সিকান ক্লাবটির সভাপতি লিওপোলদো সিলভা। তিনি বলেছেন, ‘ক্লাবের চেতনা ও মূল্যবোধের বিপক্ষে যায় এমন কোনো কাজ ক্লাবের কোনো ফুটবলার করলে তা মেনে নেওয়া হবে না।’

পুমাসের সঙ্গে ২০২৩ সালের জুন পর্যন্ত চুক্তির মেয়াদ ছিল আলভেসের। গত বছর জুলাইতে ক্লাবটির জার্সিতে অভিষেকের পর খেলেছেন ১৩ ম্যাচে। কোনো গোল করতে না পারলেও অ্যাসিস্ট করেছেন ৫টি।

গতকাল শুক্রবার এক নারীর অভিযোগের পরিপ্রেক্ষিতে থানায় সাক্ষ্য দিতে গেলে আলভেসকে গ্রেপ্তার করে স্পেনের পুলিশ। এর আগে ব্রাজিলিয়ান তারকা ও বার্সেলোনার সাবেক ডিফেন্ডারের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগে তদন্ত শুরু করেছিলেন আদালত।

অভিযোগে সেই নারী জানান, ৩০ ডিসেম্বর বার্সেলোনার একটি নৈশক্লাবে আলভেস তাকে যৌন হয়রানি করেন। ওই নারীর দাবি, তার অনুমতি ছাড়াই আলভেস তাকে স্পর্শ করেছেন। যদিও শুরু থেকে অভিযোগটি অস্বীকার করে আসছেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার।

দুই মেয়াদে বার্সেলোনায় খেলেছেন ৩৯ বছর বয়সী এই ব্রাজিলিয়ান। প্রথম মেয়াদে ২০০৮ থেকে ২০১৬ সাল পর্যন্ত খেলেন তিনি। এরপর ২০২১-২২ মৌসুমে আবারও বার্সায় ফেরেন এই রাইটব্যাক। আর ব্রাজিল জাতীয় দলে আলভেসের অভিষেক হয় ২০০৬ সালে। কাতার বিশ্বকাপেও ব্রাজিলের স্কোয়াডে ছিলেন তিনি।

সে বিশ্বকাপে ক্যামেরুনের বিপক্ষে ব্রাজিলের অধিনায়কত্ব করেন আলভেস। ফলে বিশ্বকাপে সবচেয়ে বেশি বয়সী অধিনায়ক হওয়ার রেকর্ড গড়েন তিনি। এ ছাড়া আন্তর্জাতিক ও ক্লাব ক্যারিয়ার মিলিয়ে রেকর্ড সর্বোচ্চ ৪৩টি শিরোপা জিতেছেন দানি আলভেস।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement