১ মার্চ, ২০২৪, শুক্রবার

জৈব সুরক্ষাবলয় ভেঙ্গে নতুন বিপদে সাকিব

Advertisement

কথা ছিলো দলের সদস্যদের বাইরে আর কাউকেই মাঠে বা অনুশীলনে গ্রহণ করবে না সিসিডিএম। ডিপিএলে কঠিন এক বায়বাবল প্রোটকল নিয়ে টুর্নামেন্টটি শুরু করেছিলো সিসিডিএম। কিন্তু সেই প্রোটকল ভেঙ্গে নতুন বিতর্কের সৃষ্টি করেছে মোহামেডানের অধিনায়ক সাকিব আল হাসান। ৪ জুন জৈব সুরক্ষাবলায় ভেঙ্গেছেন তিনি। সেদিন দুপুরে মোহামডান দলের মোট ২৪ জন সদস্য অনুশীলনে গেলেও নেটে ব্যাটিং করার সময় একজন নেট বোলারকে মাঠে ঢুকিয়েছিলেন সাকিব।

এমন ঘটনা চোখ এড়ায়নি বিসিবির। মোহামেডানকে অভিযুক্ত করে এখন তদন্ত শুরু করেছে বিসিবি। এমনই বিজ্ঞপ্তি গণমাধ্যমে প্রকাশ করেছেন তারা। এ ব্যাপারে সিসিডিএমের চেয়ারম্যান কাজী এনাম আহমেদ বলেন, চার জুন মোহামেডানের অনুশীলনে যা ঘটেছে সেটি নিয়ে আমি হতাশ। এই ঘটনাটি খুবই গুরুত্ব দিচ্ছে সিসিডিএম ও বিসিবি। প্রতিটি দল খেলোয়াড় ও দলের কর্মকর্তাদের সুস্থতা খুব বেশি গুরুত্বপূর্ণ। সেই সাথে এই বায়োবাবল নিশ্চিত করতে আমরা বেশ টাকা পয়সা বিনিয়োগ করেছি। সেই কারণে যারা জৈব সুরক্ষা ভেঙ্গেছে তাদের বিরুদ্ধে দ্রুতই ব্যবস্থা নিবে বিসিবি। এর মধ্যেই পুরো ঘটনা বর্ণনা করে মোহামেডানকে চিঠি পাঠিয়েছে সিসিডিএম।

প্রিমিয়ার ডিভিশনের কো-অর্ডিনেটরের দায়িত্বে থাকা আমেন খান এব্যাপারে বলেন, ভিডিও রিপোর্ট দেখে মনে হচ্ছিলো কোন খেলোয়াড় জড়িত রয়েছে এই ঘটনার সাথে। সেটা অবশ্যই সাকিব আল হাসান। তিনি বলেন, জৈব সুরক্ষা ভাঙ্গা খেলোয়াড় এখন পর্যন্ত দলের সাথে রয়েছে এমনকি মাঠে নেমে খেলেছেন তিনি। ২৪ জনের দলে কিভাবে একজন নেট বোলার মাঠে ঢুকলো সেটাই তো বুঝতে পারছি না। এমন ঘটনা যদি ঘটেই থাকে তাহলে কিভাবে জৈব সুরক্ষায় কঠোর হলো বিসিবি ও সিসিডিএম।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement