১৮ জুলাই, ২০২৪, বৃহস্পতিবার

টোকিও অলিম্পিকে বাকির টার্গেট ৬২৭; পদক নিয়ে ভাবছেন না দেশসেরা এই শ্যুটার

Advertisement

২৩ জুলাই থেকে শুরু হতে যাচ্ছে বিশ্বের সবচাইতে বড় ক্রীড়া আসর “অলিম্পিক গেমস”। প্রতিবারের মত এবারও বাংলাদেশ থেকে অংশ নিচ্ছেন বিভিন্ন ইভেন্টের ক্রীড়াবিদরা। শ্যুটিং, সাঁতার, অ্যাথলেটিক্স, আর্চারি বিভাগের খেলোয়াড়রা এরই মধ্যে পৌঁছে গেছেন টোকিওতে। দেশের সবচাইতে সম্ভবনাময় খেলা শ্যুটিংয়ের ১০ মিটার এয়ার রাইফেলে অংশ নিচ্ছেন দেশ সেরা শ্যুটার আবদুল্লাহ হেল বাকি। তিনিও পৌঁছেছেন সেখানে।

কমনওয়েলথ গেমস থেকে শুরু করে বিভিন্ন আন্তর্জাতিক ইভেন্ট থেকে দেশের জন্য পদক বয়ে আনা শ্যুটার আব্দুল্লাহ হেল বাকি একান্তে আলাপ করেছেন কে স্পোর্টসের সাথে।

কে স্পোর্টসকে তিনি জানান, দীর্ঘ বিমান ভ্রমন শেষে (রোববার) সকালে টোকিওতে পৌঁছেছেন তিনি। পরে “হুগে অলিম্পিক ভিলেজে” প্রবেশ করেছেন স্থানীয় সময় ভোর চারটা-সাড়ে চারটার দিকে।

জাপানের টোকিওতে অলিম্পিকের প্রস্তুতি কেমন হচ্ছে, সে বিষয়ে জানতে চাইলে বাকি বলেন, (রোববার) সকাল থেকে সারাদিনই আমরা রেস্ট করেছি। ঔ দিন আসলে খাওয়া-দাওয়া জন্য ছাড়া, আমি অন্য কোন কারণেই রুম থেকে বের হয়নি। খুবই ক্লান্ত ছিলাম, তাই সারাদিন রেস্ট নিয়েছি। তবে আজ বাংলাদেশের (সোমবার) হালকা অনুশীলন করেছি। সবকিছু ঠিক থাকলে আগামীকাল (মঙ্গলবার) থেকে পুরোদমে অনুশীলন শুরু করবো।

অলিম্পিকের আসরে লোকাল গেমসের মত খেলোয়াড়দের তেমন কোন অসুবিধায় পড়তে হয় না, তারপরও কে স্পোর্টসের পক্ষ থেকে জানতে চাওয়া, কোন অসুবিধা হচ্ছে না তো? বাকি এক গাল হেসে উত্তর দিলেন, এটা অলিম্পিক ভাই। এখানে সমস্যা বলে কিছু নেই। আর যদি হুট করে হয়েও যায়, তা কাছে আসার আগেই শেষ। অলিম্পিক কমিটি সবসময় আমাদের খেয়াল রাখছে। তাই কোন সমস্যা হচ্ছে না।

অলিম্পিক গেমসে পদকের কোন আশা নেই বাংলাদেশের, এমন আশা করেন না খেলোয়াড়রাও। তাই নিজের লক্ষ্যের কথা বলতে গিয়ে বাকি জানালেন, টোকিও অলিম্পিকে আমার টার্গেট ৬২৭ স্কোর করা। আমি পদকের কথা চিন্তা করছি না, শুধু ভাবছি নিজের সেরা স্কোরটা যেন করতে পারি। তিনি বলেন, আমি কারও দিকেই তাকাবো না শুধু নিজের শ্যুটিংটাই করে যাবো।

জাপানে আগামীকাল “ঈদ” এই ঈদে বাকির পরিকল্পনা জানতে চাইলে তিনি বলেন, ভাই ঈদে কোন রকম কোন পরিকল্পনা নেই। শুনলাম হুগে অলিম্পিক ভিলেজের পাসেই ভোর সাড়ে ৬টায় একটা জামাত অনুষ্ঠিত হবে, চিন্তা করছি সেখানে গিয়েই জামাতে ঈদের নামাজটা পড়বো। এই তো, এছাড়া আর কী করার আছে।

সবকিছু ঠিক থাকলে আগামী ২৫ জুলাই রাইফেল হাতে অলিস্পিকে মঞ্চে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন দেশ সেরা শ্যুটার আব্দুলাহেল বাকি।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement