২৩ এপ্রিল, ২০২৪, মঙ্গলবার

ডেঙ্গু পরিস্থিতির অবনতি

Advertisement

করোনা পরিস্থিতির সাথে পাল্লা দিয়ে দিনদিন অবনতি ঘটছে ডেঙ্গু পরিস্থিতিরও। গেল ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছে ৮৫ জন। স্বাস্থ্য অধিদফতরের স্বাস্থ্য তথ্য ইউনিটের সহকারী পরিচালক এরং হেলথ ইমার্জেন্সি অপারেশন অ্যান্ড কন্ট্রোল রুমের দায়িত্বে থাকা ডা.কামরুল কিবরিয়া এমন তথ্য দিয়েই গণমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়েছেন। সেখানে বল হয়েছে ২২ জুলাই সকাল ৮টা থেকে ২৩ জুলাই সকাল আটটা পর্যন্ত সারাদেশে নতুন ৮৫ জন সহ মোট ৩৯০ জন ডেঙ্গু রোগী দেশের বিভিন্ন সরকারি বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছে।

সারাদেশে ৪১ টি সরকারি- বেসরকারি হাসপাতালে ভর্তি হওয়া মোট রোগীর সংখ্যা ৩৮৭ জন। এর বাইরেও অন্যন্য বিভাগে ৩জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে।

স্বাস্থ্য বিভাগের মতে এবছরের জানুয়ারি থেকে ২৩ জুলাই পর্যন্ত দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তির সংখ্যা ১৪৭০ জন। এই সময়ের মধ্যে সুস্থ হয়ে বাড়ী ফিরেছে ১ হাজার ৭৭ জন ডেঙ্গু রোগী। ২০২১ সালের শুরু থেকে এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যু বরন করেছেন মোট তিন জন রোগী। যা পর্যালোচনা করতে (আইইডিসিআর) পাঠিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement