২২ জুন, ২০২৪, শনিবার

তেঁতলিয়ায় উঁকি দিচ্ছে কাঞ্চনজঙ্ঘা

Advertisement

হিমালয়ের দ্বিতীয় উচ্চতম ও পৃথিবীর তৃতীয় উচ্চতম পর্বতশৃঙ্গ কাঞ্চনজঙ্ঘা পঞ্চগড় জেলার তেঁতুলিয়া উপজেলার বিভিন্ন এলাকা থেকে এবারও দেখা যাচ্ছে। এমন খবরে দেশের বিভিন্ন এলাকা থেকে পর্যটকরা ভিড় করছেন তেঁতুলিয়ায়। 

জানা যায়, প্রতি বছর কাঞ্চনজঙ্ঘার অপরূপ সৌন্দর্য দেখা যেত অক্টোবর থেকে নভেম্বর মাসের মাঝামাঝি সময়ে। তবে এ বছর কাঞ্চনজঙ্ঘার দেখা মিলছে সেপ্টেম্বরের প্রথম দিকেই। মেঘমুক্ত আকাশে সকাল থেকে উঁকি দিচ্ছে কাঞ্চনজঙ্ঘা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মেঘমুক্ত থাকায় পরিষ্কারভাবে দেখা যায় কাঞ্চনজঙ্ঘা। 

আব্দুল আজিজ নামে এক পর্যটক এসেছেন দিনাজপুরের হিলি থেকে। তিনি বলেন, ফেসবুকে গতকাল কাঞ্চনজঙ্ঘার ছবি দেখলাম। আজ সকালে পরিবারের সদস্যদের নিয়ে সকালে পঞ্চগড়ে চলে আসলাম। দেখে অনেক ভালো লাগল। 

এ নিয়ে তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ্ জানান, আবহাওয়া ভালো ও আকাশ পরিষ্কার থাকায় এ বছরের প্রথম কাঞ্চনজঙ্ঘা দেখা যাচ্ছে কাঞ্চনজঙ্ঘার সৌন্দর্য। আগামীতে আকাশ পরিষ্কার থাকলে আবারও দেখা দিতে পারে কাঞ্চনজঙ্ঘার এমন অপরূপ সৌন্দর্য। 

দেশের উত্তরের জেলা পঞ্চগড়ের সীমান্তবর্তী উপজেলা তেঁতুলিয়া থেকে বছরের প্রথম কাঞ্চনজঙ্ঘা দেখা মিলেছে বলেছেন  তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)। তেঁতুলিয়ায় ইতোমধ্যে বেড়েছে দেশের বিভিন্ন জেলা থেকে ভ্রমণপিপাসুদের উপস্থিতি। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দর্শনার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছি।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement