১৮ জুন, ২০২৪, মঙ্গলবার

দেশে বিনিয়োগে প্রবাসীদের প্রতি আহ্বান : দিলারা বেগম

Advertisement

ফ্রান্সের রাজধানী প্যারিসে আলোড়ন তুলে শুক্রবার অনুষ্ঠিত হয়ে গেল ইউরো বাংলা বিজনেস সামিট ২০২২।

ইউরো বাংলা বিজনেস অ্যাসোসিয়েশনের আয়োজনে এ সামিটে অংশ নেন ফ্রান্সসহ ইউরোপের বিভিন্ন দেশ থেকে আসা ব্যবসায়ী, উদ্যোক্তা, ব্যবস্থাপনা ও মার্কেটিং এক্সপার্টরা।

প্যারিসের অবারভিলায় এক অভিজাত হলে অনুষ্ঠিত এ সামিটে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফ্রান্সের বাংলাদেশ দূতাবাসের কমার্শিয়াল কাউন্সেলর দিলারা বেগম।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন “লা ভিলা দে সাসলি”-এর মেয়র মিশেল সিনোট এবং দূতাবাসের দ্বিতীয় সচিব শারহাদ শাকিল। সামিট সঞ্চালনায় ছিলেন সাংবাদিক প্রিয়।

প্রথমেই অতিথিদের সামিটে উপস্থিত প্রধান অতিথি, বিশেষ অতিথিসহ সবাইকে উপস্থিতির জন্য ধন্যবাদ জানান ইউরো বাংলা বিজনেস অ্যাসোসিয়েশনের সভাপতি মঞ্জুরুল হাসান চৌধুরী সেলিম।

এরপর প্রধান অতিথি বাংলাদেশ দূতাবাসের কমার্শিয়াল কাউন্সেলর উপস্থিত ব্যবসায়ীদের উদ্দেশ্যে মূল্যবান বক্তব্য প্রদান করেন।

প্রধান অতিথি তার বক্তব্যে সামিট আয়োজনের ভূয়সী প্রশংসা করে গঠনমূলক আলোচনা করেন। তিনি উপস্থিত ব্যবসায়ী নেতা-উদ্যোক্তাদের প্রবাসে ব্যবসায়ীদের সুযোগ-সুবিধা, মানোন্নয়নের উপায় ও গুরুত্ব, নতুন নতুন নানা সুযোগ নিয়ে আলোচনা করেন।

এছাড়াও দেশে প্রবাসীদের বিনিয়োগ বিষয়ে বাংলাদেশ সরকারের ভিশন উপস্থাপন করেন। পরে উপস্থিত ব্যবসায়ীদের নানা প্রশ্নের উত্তর দেওয়াসহ প্রবাসী বাংলাদেশিদের ব্যবসা সম্প্রসারণ, সংগঠিত হওয়ার ওপর গুরুত্ব ও উৎসাহ প্রদান করেন।

প্রধান অতিথি আরও বলেন, বিজনেস-টু-বিজনেস নেটওয়ার্কিংয়ের মাধ্যমে ব্যবসা প্রসারের আরেকটি বিশাল জগত রয়ে গেছে, যে পর্যন্ত এখনো বাংলাদেশি ব্যবসায়ীরা পৌঁছাতে পারেননি। এই অনুন্মোচিত ও অবারিত দিগন্ত খুলে নেওয়ার দায়িত্ব প্রতিটি বাংলাদেশি ব্যবসায়ীর নিজের, এ ব্যাপারে দূতাবাসের পক্ষ থেকে করা সম্ভব এমন সব বিষয়ে আলোচনায় দূতাবাস কর্তৃপক্ষ যে কোনো সময় তৈরি আছে বলে তিনি অবহিত করেন।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement