১৭ জুলাই, ২০২৪, বুধবার

ধর্ম নিয়ে বিভ্রান্তি সৃষ্টির বিষয়ে সতর্ক প্রধানমন্ত্রীর

Advertisement

ধর্ম নিয়ে বিভ্রান্তি সৃষ্টির বিষয়ে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (১৬ জানুয়ারি) সকালে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে দ্বিতীয় পর্যায়ে ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি। দেশে সবার জন্য ধর্মীয় স্বাধীনতা নিশ্চিতের কথাও জানান প্রধানমন্ত্রী।

ধর্মীয় ভ্রান্ত ধারণা দূর করে ইসলামের প্রকৃত শিক্ষার সম্প্রসারণ ও মূল্যবোধের চর্চা নিশ্চিতে দেশের প্রতিটি জেলা ও উপজেলায় মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র স্থাপনের উদ্যোগ নেয় সরকার। ২০২১ সালের ১০ জুন প্রথম ধাপে এ প্রকল্পের ৫০টি  মসজিদ উদ্বোধন করা হয়। এবার দ্বিতীয় পর্যায়ে উদ্বোধন হলো আরও ৫০টি মসজিদ।

উদ্বোধনী অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যুক্ত ছিল রাজশাহী, কুমিল্লা ও শরিয়তপুর জেলা। এসময় ধর্ম নিয়ে কেউ যেন বিভ্রান্তি সৃষ্টি করতে না পারে সে বিষয়ে সতর্ক থাকার কথা বলেন প্রধানমন্ত্রী। ইমাম-খতিবসহ সমাজের দায়িত্বশীলদের প্রতি আহ্বান জানান, অন্যায়-অনিয়মের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টির। 

সরকারপ্রধানের প্রত্যাশা, দেশে প্রতিটি ধর্মের মানুষ স্বাধীনভাবে নিজ নিজ ধর্ম পালন করতে পারবে। দেশ হবে একটি অসাম্প্রদায়িক দেশ। পরে প্রধানমন্ত্রী কথা বলেন, ভার্চুয়ালি সংযুক্ত জেলা-উপজেলার নানা শ্রেণিপেশার মানুষের সঙ্গে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement