১৭ জুন, ২০২৪, সোমবার

হাওরপাড়ে নৌকাবাইচ

Advertisement

মুজিববর্ষ উপলক্ষে সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার করচার হাওরে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা রোববার (৫ সেপ্টেম্বর) শুরু হয়। চলবে ৭ সেপ্টেম্বর পর্যন্ত। নৌকাবাইচ দেখতে  হাজারো মানুষের ভিড়।

উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের উদ্যোগে এ প্রতিযোগিতা দেখতে সকাল থেকে হাওরপাড়ে শিশু থেকে শুরু করে নারী, পুরুষ ও বৃদ্ধসহ হাজারো মানুষ একত্রিত হন। নৌকাবাইচ শুরু হওয়ার সঙ্গে সঙ্গে ভেসে আসে গান আর হইহুল্লড়ের প্রতিধ্বনি। কেউ কেউ আবার ছোট নৌকা নিয়ে প্রতিযোগীদের সঙ্গে ছুটে বেড়ান। এ সময় হাওরপাড়ে উৎসব বিরাজ করে।

প্রত্যক্ষদর্শী একজন বলেন, প্রায় ২০ বছর পর নৌকাবাইচ প্রতিযোগিতা দেখছি। এটা তো এখন আর গ্রামাঞ্চলে দেখাই যায় না। মুজিববর্ষ উপলক্ষে নৌকাবাইচ প্রতিযোগিতা দেখতে পেয়ে খুব ভালো লাগছে।

উপস্থিত এক বৃদ্ধ বলেন, ছোট বেলায় নৌকাবাইচ প্রতিযোগিতা দেখতে বন্ধুরা মিলে দূর-দূরান্তে হেঁটে হেঁটে যেতাম। আজ আমি আর আমার ছোট বেলার বন্ধু এসেছি নৌকাবাইচ দেখতে। হয়তো এটাই আমাদের জীবনের দেখা শেষ নৌকাবাইচ।

বিশ্বম্ভরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমদ বলেন, মুজিববর্ষ উপলক্ষে আমরা নৌকাবাইচ প্রতিযোগিতার আয়োজন করেছি। প্রতিযোগিতা চলবে তিনদিন।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement