২২ জুন, ২০২৪, শনিবার

পাকিস্তানের নতুন কোচ হেইডেন ও ফিল্যান্ডার

Advertisement

পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান হিসেবে যোগ দিয়েই জাতীয় দলের কোচ নির্বাচন করে ফেললেন রমিজ রাজা। কিছুদিন আগেই ওয়াকার ইউনুস ও মেজবাহ উল হক বিদায় পদত্যাগ করার পর পাকিস্তানের জাতীয় দল ছিলো কোচ শুন্য। সেই শুন্যস্থানই পুরন করলেন রমিজ রাজা।

(১৩ সেপ্টেম্বর) এহসান মানির পর পিসিবির নতুন চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন রমিজ রাজা। তারপরেই সংবাদমাধ্যমে নতুন দুই কোচিং স্টাফকে নিয়োগ দেয়ার বিষয়টি নিশ্চিত করেন সাবেক এ ক্রিকেটার।

তিনি বলেন, ‘ম্যাথু হেইডেন বিশ্বকাপজয়ী একজন অভিজ্ঞতাসম্পন্ন অস্ট্রেলিয়ান খেলোয়াড়। অজি ক্রিকেটারের পাকিস্তানের ড্রেসিং রুমে থাকা লাভজনক কিছু নিয়ে আসবে। আর পাকিস্তান অবশ্যই বিশ্বকাপ জেতার সামর্থ্য রাখে। এখন শুধু তাদের পারফরম্যান্স আরো ১০ শতাংশ বাড়াতে হবে। ’

ফিল্যান্ডারের ব্যাপারে রমিজ রাজা বলেন,‘ভার্নন ফিল্যান্ডারকে আমি খুব ভালো করেই জানি। সে বোলিংয়ে দক্ষ এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে তার দুর্দান্ত রেকর্ড রয়েছে।

হেইডেন এবং ফিল্যান্ডার দুর্দান্ত ক্রিকেটার ছিলেন। তবে তাদের কোচিং ক্যারিয়ার তেমন দুর্দান্ত ছিলো না। ২০২০ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেয়ার পর দক্ষিণ আফ্রিকার একটি স্থানীয় দলের হয়ে কোচিং ক্যারিয়ার শুরু করেন ফিল্যান্ডার। অন্যদিকে ২০০৯ সালে অবসর নেয়ার পর টুকটাক মিডিয়া সংক্রান্ত কাজ ছাড়া কিছু করেননি হেইডেন।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement