২৫ জুন, ২০২৪, মঙ্গলবার

পিসিবির চাপেই ব্যাটিং কোচের দায়িত্ব ছেড়েছেন ইউনুস

Advertisement

বছরখানেক আগে পাকিস্তান দলের ব্যাটিং কোচের দায়িত্ব দেওয়া হয়েছিল সে দেশের কিংবদন্তি ক্রিকেটার ইউনুস খানকে। কথা ছিলো ২০২২ টি- টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত তিনি দায়িত্ব পালন করবেন পাকিস্তান দলের ব্যাটিং কোচ হিসেবে। কিন্তু হঠাত করেই তিনি কোচের দায়িত্ব ছেড়ে দেওয়ার ঘোষণা দেন। পিসিবির সাথে বৈঠক করেই এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি এমটাই জানিয়েছিলেন গণমাধ্যমকে।

কিন্তু ইউনুস তখন মিথ্য বলেছিলেন! পাকিস্তানের একটি বেসরকারী টেলিভিশনের সাথে এক সাক্ষাতকারে তিনি বলেন, আমি স্বেচ্ছায় সরে যাননি ব্যাটিং কোচের দায়িত্ব থেকে। আসলে পিসিবির চাপেই পদত্যাগ করতে হয়েছিলাম। তিনি আরও বলেন, ব্যাটিং কোচের দায়িত্ব নিয়ে এগিয়ে যাওয়ার ইচ্ছা ছিল তার। তবে পিসিবির না চাওতেই সরে দাঁড়িয়েছি আমি।

সেই টেলিভিশন চ্যানেলে তিনি আরও বলেন, ‘আমি পিসিবিকে সাহায্য করতে চেয়েছি। কিন্তু তারা যদি এটি না চায়, আমার কী করার আছে?’
সবার আগ্রহে ও অনুরোধে কোচের দায়িত্ব নিয়েছিলেন বলে জানান তিনি। তিনি বলেন, ২০১৭ সালে আমি একটা কাজের পর লর্ডস থেকে ফিরছিলাম, তখনই আমাকে ব্যাটিং কোচের দায়িত্ব নিতে বলা হয়। স্থানীয় খাবার বিক্রেতা থেকে শুরু করে পিসিবির কর্মকর্তারা গত তিন বছর ধরে অনেকেই আমাকে এই দায়িত্ব পালন করতে বলেছিল। সবার কথার দাম দিয়েছিলাম।’

২০২০ সালের জুনে শুধু ইংল্যন্ড সিরিজের জন্য ব্যাটিং কোচের দায়িত্ব দায়িত্ব দেওয়া হলেও পরে তার সাথে চুক্তির মেয়াদ বাড়িয়ে ২০২২ বিশ্বকাপ পর্যন্ত নেওয়া হয়।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement