২৫ ফেব্রুয়ারি, ২০২৪, রবিবার

পেরুকে উড়িয়ে দিলো ব্রাজিল; আরেক ম্যাচে পয়েন্ট খুইয়েছে কলোম্বিয়া

Advertisement

কোপা আমেরিকার পেরুকে উড়িয়ে দিয়েছে ব্রাজিল। রিও দ্যা জ্যোনিয় স্টেডিয়ামে পেরুর বিপক্ষে ৪-০ গোলের দুর্দান্ত জয় পায় ব্রাজিল। আরেক ম্যাচে কলোম্বিয়াকে রুখে দিয়েছে ভেনেজুয়েলা। অলিম্পিকোতে কলোম্বিয়ার বিপক্ষে গোলশূন্য ড্র করে পয়েন্টে ভাগ বসায় ভেনেজুয়েল।

ব্রাজিল মানেই ছন্দ ও নান্দনিক ফুটবল। নেইমার যতই অভিনয়ে মগ্ন থাকুক না কোনে দলের জয়ে সবসময়ই চেষ্টা করেন অবদান রাখতে। বিশেষ করে যখন স্কোর প্রয়োজন ঠিক তখনই জ্বলে ওঠেন এই ব্রাজিলিয়ান। পেরুর বিপক্ষেও স্কোর করেছেন ম্যাচের ৬৮ মিনিটে, যখন আসলেই দলের প্রয়োজন ছিলো। যদিও ১২ মিনিটে এলেক্স স্যান্দ্রোর স্কোরে এগিয়ে গিয়েছিলো ব্রাজিল। ১২ থেকে ৬৮ মাঝের ৫৬ মিনিট পেরুর আক্রমণে নাজেহাল হয়ে উঠেছিলো স্বাগতিকদের ডিফেন্স। খেই হারিয়ে ছন্দ খুঁজতে থাকা ব্রাজিল আবারও নিজেদের রূপে ফেরেন নেইমারে স্কোরের পর।

নেইমারের ফিরিয়ে আনা ছন্দে মাতেন ইভার্তন। ম্যাচের ৮৯ মিনিটে স্কোর করেন তিনি, ব্রাজিল লিড পায় ৩-০ গোলে। এর মিনিট তিনেক পরেই আবারও পেরুর রক্ষণ ভাঙ্গে ব্রাজিল। ম্যাচের ৯৩ মিনিটে রির্চালিসনের গোলে ৪-০ তে জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল। কোপা আমারেকিয়া টানা দুই জয়ে ব্রাজিলের পয়েন্ট এখন ৬। তারাই এখন বি গ্রুপের সেরা দল, সেই সাথে কোপা আমেরিকায় প্রথম দল হিসেবে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করা দল ব্রাজিল।

এদিকে দিনের আরেক ম্যাচে কলোম্বিয়াকে রুখে দিয়েছে ভেনেজুয়েলা। পেদ্রোতে, গোলশূন্য ড্র করে কলোম্বিয়ার পয়েন্টে ভাগ বসিয়েছে তারা। এই ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে রয়েছে কলোম্বিয়া আর ১ পয়েন্ট নিয়ে পেরু ও ইকুয়েডরকে পেছনে ফেলে টেবিলের তিনে অবস্থান ভেনেজুয়েলার।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement