১৭ জুন, ২০২৪, সোমবার

প্রেস ক্লাব অব ইন্ডিয়ায় উদ্বোধন হলো বঙ্গবন্ধু মিডিয়া সেন্টার

Advertisement

বঙ্গবন্ধু মিডিয়া সেন্টার উদ্বোধন করা হলো প্রেস ক্লাব অব ইন্ডিয়ায়। সেন্টার উদ্বোধন উপলক্ষে সোমবার বাংলাদেশ হাইকমিশন ও প্রেস ক্লাব ইন্ডিয়া যৌথভাবে এই অনুষ্ঠান আয়োজন করে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, ভারত-বাংলাদেশের মধ্যকার ঐতিহাসিক ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তুলে ধরেন।

মন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধু মিডিয়া সেন্টার স্থাপনের মাধ্যমে প্রেস ক্লাব অব ইন্ডিয়া আবারো প্রমাণ করল ভারত-বাংলাদেশের সম্পর্ক কতটা বন্ধুত্বের। দুই দেশের জনগণের মধ্যে সম্পর্ক আরও দৃঢ় করা এবং দ্বি-পাক্ষিক সম্পর্ক অটুট রাখার ক্ষেত্রে সাংবাদিকরা ভূমিকা রাখতে পারেন বলে আশা প্রকাশ তথ্যমন্ত্রীর।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ভারতের নয়াদিল্লীর বাংলাদেশ কমিশনের হাই কমিশনার মোহাম্মদ ইমরান, ঢাকার জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, প্রেস ক্লাব অব ইন্ডিয়ার সভাপতি উমাকান্ত লয়েডা, সেক্রেটারি জেনারেল বিনয় কুমার, সাবেক সভাপতি গৌতম লাহিড়ী এবং ভারতের বিদেশ মন্ত্রণালয়ের কর্মকর্তা স্মিতা পান্ডে প্রমুখ।

বাংলাদেশ মিশন প্রেস ক্লাব অব ইন্ডিয়াকে উন্নতমানের একাধিক কম্পিউটার, শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র, এলইডি প্রজেক্টর উপহার দিয়েছে। এছাড়াও বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশের মহান স্বাধীনতা সংগ্রামের ওপর রচিত মূল্যবান গ্রন্থও উপহার দিয়েছে বাংলাদেশ মিশন

উদ্বোধনী অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জীবনীর ওপর একটি তথ্যচিত্র প্রদর্শিত হয়। মিডিয়া সেন্টারে বাংলাদেশ-ভারত দুই অংশের স্থায়ী আলোকচিত্র প্রদর্শনীও হয়েছে।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং অন্য আমন্ত্রিত অতিথিদের উপস্থিতিতে সমঝোতা স্মারকে সই করেন বাংলাদেশ হাই কমিশনের মিনিস্টার (প্রেস) শাবান মাহমুদ ও প্রেস ক্লাব অব ইন্ডিয়ার সেক্রেটারি জেনারেল বিনয় কুমার।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement