১ মার্চ, ২০২৪, শুক্রবার

ফাটোশুটে গিয়ে একদিন সেটেই অজ্ঞান হয়েও গিয়েছিলাম: কারিনা কাপুর

Advertisement

সম্প্রতি কারিনা কাপুরের লেখা ‘প্রেগন্যান্সি বাইবেল’ বইটি প্রকাশ পেয়েছে। দুই সন্তানের মা হিসেবে নিজের সন্তান ধারণের অভিজ্ঞতার পাশাপাশি সামনে যারা মা হতে চলেছেন তাদের বিভিন্ন পরামর্শ দেওয়া হয়েছে এই বইটিতে। বইটিতে কারিনার মাতৃত্ব লাভের আনন্দের অনুভূতিগুলো যেমন প্রকাশ করা হয়েছে, তেমনি তুলে ধরা হয়েছে মাতৃত্বকালীন সমস্যা এবং বিভিন্ন বিষয়ে সতর্ক করা হয়েছে মা হতে যাওয়া নারীদের।

অন্তঃসত্ত্বা থাকা অবস্থায় কারিনা কাপুর ‘লাল সিংহ চড্ডা’ ছবিটির শুটিং করেছিলেন। এছাড়াও একাধিক ফটোশুটও করেছিলেন তিনি। এমনকি ফাটোশুটে গিয়ে একদিন সেটেই অজ্ঞান হয়ে গিয়েছিলেন কারিনা কাপুর-এমন অভিজ্ঞতাও তিনি তুলে ধরেছেন পাঠকদের কাছে।

বইয়ের ভূমিকায় তিনি লিখেছেন, লোকেদের ধারণা খ্যাতনামাদের ক্ষেত্রে সব কিছু হয়তো অন্য রকম হয়। তারা সন্তানসম্ভবা হয়েও ফিটনেস ধরে রাখেন-এমন ধারণাটি কিন্তু একদমই সঠিক নয়। গোড়ার দিকে আমিও চেষ্টা করেছি নিজের সৌন্দর্য ধরে রাখার। বাইরে বের হলে সাবধাণে থাকতাম। কিন্তু আমি নিজের মনে সৌন্দর্য অনুভব করিনি।

আসলে সন্তানসম্ভবা থাকাকালীন জৌলুস থাকে না। ওজনও বেড়ে গিয়েছিল অনেকটা। শরীরে বিভিন্ন দাগ পড়েছিল। প্রতিদিন ৫টার মধ্যেই ঘুমিয়ে যেতাম। তাই এই বিষয়ে সত্যিটাই তুলে ধরেছি বইতে। আশা করি, বই পড়ে আপনারা আনন্দের পাশাপাশি সান্ত্বনাও পাবেন।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement