২৬ ফেব্রুয়ারি, ২০২৪, সোমবার

ফুটবলকে চিরতরে বিদায় জানালেন গ্যারেথ বেল

Advertisement

ওয়েলসের সর্বকালের শীর্ষ গোলদাতা ও পাঁচবারের চ্যাম্পিয়নস লিগ জয়ী গ্যারেথ বেল। আর কোনোদিন ফুটবল খেলবেন না তিনি। ক্লাব ও আন্তর্জাতিক অঙ্গনকে বিদায় বলে দিয়েছেন তিনি।

লস অ্যাঞ্জেলস এফসির সঙ্গে চুক্তির মাঝপথে খেলা ছেড়ে দিলেন ব্রিটেনের অন্যতম সেরা খেলোয়াড়। ৬৪ বছর পর প্রথমবার বিশ্বকাপে খেলতে নেমে গ্রুপ পর্বেই বিদায়ের পরও খেলা চালিয়ে যাওয়ার প্রত্যয় জানান। কিন্তু এক মাসেরও কম সময়ের মধ্যে সুর পাল্টে অবসরে গেলেন তার প্রথম বিশ্বকাপেই দেশকে নেতৃত্ব দেওয়া এই ফরোয়ার্ড।

বেল বলেছেন, ‘আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের সিদ্ধান্ত আমার ক্যারিয়ারের সবচেয়ে কঠিন। আন্তর্জাতিক মঞ্চে আমার যাত্রা শুধু আমার জীবন বদলে দেয়নি, আমি কে সেটাও নির্ধারণ করেছে।’

সাউদাম্পটনে মাত্র ১৬ বছর বয়সে অভিষেক বেলের। টটেনহ্যামে ছয় বছর কাটিয়ে ২০১৩ সালে তৎকালীন বিশ্বরেকর্ড সাড়ে ৮ কোটি পাউন্ড ফিতে রিয়াল মাদ্রিদে যোগ দেন। 

গত নভেম্বরে তিনি ইঙ্গিত দেন অন্তত ইউরো ২০২৪ বাছাই পর্যন্ত জাতীয় দলের জার্সি পরবেন। ওয়েলসের হয়ে ১১১ ম্যাচে বেলের গোল ৪১টি।

সোশ্যাল মিডিয়ায় বেল আলাদা বক্তব্যে বলেছেন, ‘সতর্কতা ও চিন্তাভাবনা করে আমি ক্লাব ও আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিলাম। যে খেলাকে ভালোবাসি সেই খেলা খেলে আমার স্বপ্ন পূরণ করতে পেরে নিজিকে সত্যিই ভাগ্যবান মনে করি। এটা সত্যিই আমার জীবনের সেরা কিছু মুহূর্ত এনে দিয়েছে। ১৭ মৌসুম ধরে যা হয়েছে, তা পুনরাবৃত্তি করা অসম্ভব, পরের অধ্যায়ে আমার জন্য কী আছে সেটা কোনও ব্যাপার নয়।’

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement