৩ অক্টোবর, ২০২৩, মঙ্গলবার

ফুটবল ফেডারেশন হলো কাজী সালাউদ্দিন-সালাম মুর্শিদির শশুর, আর শশুরের মেয়েটার নাম ফুটবল; ব্যারিস্টার সুমন

Advertisement

আর্জেন্টিনা-ব্রাজিলের ফুটবল নিয়ে সবসময়ই মাতামাতি করে থাকে দেশের সাধারণ মানুষ। ঠিক তেমনি দেশের ফুটবল সংগঠকরাও মেতে ওঠেন এই দুই দলের খেলা নিয়ে। এবার কোপায় চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। সাধারণ মানুষদের সাথে সাথে এসব নিয়ে মেতেছেন দেশের ফুটবলের সর্বোচ্চ সংস্থার কর্তারাও। কিন্তু দেশের ফুটবল যে অধঃপতনে যাচ্ছে এ নিয়ে নেই কারও মাথা ব্যাথা।

যুগযুগ ধরে বাফুফের সভাপতির চেয়ারে সুপারগ্লুর মত আটকে থাকা কাজী সালাউদ্দিন ও সিনিয়র সহ সভাপতিকে রীতিমত ধুয়ে দিয়েছেন ব্যারিস্টার সুমন। একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের টকশো তে আমন্ত্রণ পেয়ে বাংলাদেশের ফুটবলের কর্তাদের নিয়ে তিনি বলেন, এই যে সালাম মুর্শিদি কাজী সালাউদ্দিন ফুটবলকে ব্যাবহার করে কত কিছু করে ফেলেছে তার কোন হিসেব আছে? ব্যবসায়ীদের নেতা হয়েছেন। হয়েছেন সংসদ সদস্য, কিন্তু ফুটবলের উন্নতি করেছেন কতটুকু? এই প্রশ্নের উত্তর কি তাদের কাছে আছে? আমি ভালো করেই জানি তাদের কাছে কোন উত্তর নাই।

তিনি বলেন, গেল ২৪ বছরে ৭৭ ধাপ নিচে নেমেছে দেশের ফুটবল কিন্তু তারা নিচে নামেনন। তারা ফুটবলার থেকে এখন হয়ে গেছে হাজার কোটি টাকার মালিক। এসবই তারা অর্জন করেছে এই ফুটবলের কাঁধে বন্দুক রেখেই।

ব্যারিস্টার সুমন বলেন, দেখুন অনেক সময় দেখা যায় শশুরের সম্পত্তি ব্যাবহার করে অনেক জামাই নিজেদর স্ট্যাটাসই পরিবর্তন করে ফেলে। কাজী সালাউদ্দিন- সালাম মুর্শিদিদের অবস্থাও হয়েছে তাই। এখানে ফুটবল ফেডারেশন হলে তাদের শশুর আর ফুটবল হলো শশুরের মেয়ে। এক পর্যায়ে তিনি আরও বলেন, বলা হয় কি জানেন মেয়েদের সর্বনাশ যেমন মেয়েরাই করে। ঠিক তেমনি ফুটবলের সর্বনাশও ফুটবলাররাই করে এবং এখনও করছে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement