২৫ জুন, ২০২৪, মঙ্গলবার

ফুটবল বিশ্বকাপের আয়োজক হতে চায় সৌদি আরব; বাধা হয়ে দাঁড়িয়েছে “ইংল্যান্ড-আর্জেন্টিনা”

Advertisement

২০২২ ফুটবল বিশ্বকাপের আয়োজক হয়েছে কাতার। এর মধ্যেই বিশ্বকাপ আয়োজনের সবধরণের প্রস্তুতি নিয়ে ফেলেছে তারা। পাশের দেশে বিশ্বাকাপ হচ্ছে আর আমার দেশে হচ্ছে না তা কোনভাবেই মেনে নিতে পারছে না সৌদি সরকার। তাই ২০৩০ সালে ইতালির সাথে যৌথ ভাবে আয়োজক হতে চাচ্ছে সৌদি আরব। সৌদি ও ইতালির মধ্যে দুরুত্ব আড়াই হাজার মাইল। এটি বিবেচনা করেই এমন দাবি জানিয়েছে মরুরদেশের সরকার। সৌদি আরবের এমন দাবি নিয়ে বিশ্লষকরা বলছেন, কাতারের প্রতিদ্বন্দ্বী হিসেবেই ২০৩০ সালের বিশ্বকাপের আয়োজক হতে চাচ্ছেন তারা।

বিশ্বকাপের প্রস্তুতি নিতে ইতিমধ্যেই বিভিন্ন টুর্নামেন্ট আয়োজন করছে দেশটি। গত কয়েক বছরের হিসেব করলে বিভিন্ন টুর্নামেন্ট আয়োজন করে প্রায় ১.৫ বিলিয়ন ডলারের বেশি খরচ করেছে তারা। কিছুদিন আগেই স্প্যানিশ সুপার কাপের কিছু খেলা আয়োজন করেছিলো সৌদি আরব। বার্সেলোনা রিয়াল মাদ্রিদের মত ক্লাব গুলোও খেলেছে মরুর দেশে গিয়ে।

তবে এত কিছুর পরেও ২০৩০ বিশ্বকাপ আয়োজনে সৌদির বাধা হয়ে দাড়িয়েছে আর্জেন্টিনা ও ইংল্যান্ড। আর্জেন্টিনা-উরুগুয়েকে সাথে নিয়ে আয়োজক হতে চাইছে। আর ইংল্যান্ড চাইছে ২০৩০ সালে আয়ারল্যান্ডকে সাথে নিয়ে বিশ্বকাপ আয়োজন করতে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement