১৯ মে, ২০২৪, রবিবার

ফ্লোরিডায় বাংলাদেশ কনস্যুলেটের যাত্রা শুরু: বিজয় দিবসে জাতীয় পতাকা উত্তোলন

Advertisement

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার মায়ামী এলাকায় যাত্রা শুরু করলো প্রবাসীদের দীর্ঘদিনের প্রত্যাশিত বাংলাদেশ কনস্যুলেট। বিজয়ের ৫০ বছর ও মুজিববর্ষে বিজয়ের দিনে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে কনস্যুলেটটির আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। ফ্লোরিডাসহ আটটি স্টেটের প্রবাসী বাংলাদেশিরা এই কনস্যুলেটের সেবা গ্রহণ করতে পারবেন।

ফ্লোরিডায় প্রথম বাংলাদেশি সরকারি অফিস হলো বাংলাদেশ কনস্যুল জেনারেল অফ মায়ামী। আগামী ফেব্রুয়ারি থেকে কনস্যুলেট সেবা সংক্রান্ত সকল কার্যক্রম চালুর সম্ভাবনার কথা জানিয়েছেন মিশনের প্রধান ইকবাল আহমেদ।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে দূতাবাস এবং নিউ ইর্য়ক ও লস অ্যাঞ্জেলসে কনস্যুলেট অফিস আছে। ৫০টি স্টেটের বিশাল দেশ যুক্তরাষ্ট্র, সেজন্য এই তিন জায়গা থেকে প্রতিনিধিত্ব করা অনেক কঠিন। বিভিন্ন স্টেটে বসবাস করা প্রবাসী বাংলাদেশিদের যে কোন সেবার জন্য ছুটে যেতে হতো এই তিনটি স্থানে।

বর্তমানে ফ্লোরিডায় ৪০ হাজারেরও বেশি প্রবাসী বাংলাদেশি বসবাস করছেন। ফ্লোরিডায় বিভিন্ন দেশের ৮১টি কনস্যুলেট অফিস আছে। রাজধানী ওয়াশিংটন ডিসি থেকে ফ্লোরিডার দূরত্ব ১৫০০ কিলোমিটার। ফলে নতুন কনস্যুলেট স্থাপন করায় যারপরনেই খুশি প্রবাসীরা।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement