১৯ মে, ২০২৪, রবিবার

বরগুনায় উৎসবমূখর পরিবেশে বিজয়ের ৫০ বছর উদযাপিত

Advertisement

অবিস্মরনীয় গৌরবময় বিজয় দিবস যথাযোগ্য মর্যাদায় বরগুনায় পালিত হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও বিজয়ের ৫০ তম পূর্তিতে বরগুনা জেলা প্রশাসন ৩ দিনব‍্যাপী বিশেষ অনুষ্ঠান মালার আয়োজন করেছে।

আজ ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসের সকালে গণ কবরে স্বাধীনতা যুদ্ধে আত্মত‍্যাগ করে জীবন দিয়েছে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে পুস্পস্তবক অর্পন করা হয় । শহীদ বেদীতে পুস্পস্তবক অর্পণ করেন বরগুনা জেলা আওয়ামীলীগের সভাপতি বরগুনা ১ আসনের সংসদ সদস্য এডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, বরগুনা জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান। পুলিশ সুপার মোঃ জাহাঙ্গীর মল্লিক সহ বিভিন্ন সরকারি, আধা সরকারি, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও বরগুনা প্রেসক্লাব এবং সাংবাদিক সংগঠন সমুহ। বরগুনা বিজয় দিবস

পরে শহীদের আত্মার মাগফিরাত কামনা দোয়া ও মোনাজাত করা হয়। এছাড়াও সকল সরকারি, আধা সরকারি, সায়ত্বশাসিত ও বে সরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছে। সকাল ৯ টায় বরগুনা স্টেডিয়ামে রাষ্ট্রের পক্ষে বিজয় দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য ও বিজয় দিবসের সুবর্ণ জয়ন্তী উদ্ভোদন করেন বরগুনা জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান।

এসময় বরগুনা জেলার বিশিষ্ট বীর মুক্তিযোদ্ধাগণ জেলা প্রশাসকের সঙ্গে আকাশে বেলুন উড়িয়ে দিলে শত সহস্র দর্শকও তাদের হাতে থাকা বেলুন উড়িয়ে বিজয়ের আনন্দ উপভোগ করে। পরে বরগুনা মুক্তিযোদ্ধা কমান্ড, বাংলাদেশ পুলিশ বাহিনী সহ বিভিন্ন সংস্হা, স্কুলের কোমলমতি শিশু কিশোর কিশোরীদের অংশগ্রহণে কুচকাওয়াজ ও কসরত প্রদর্শন করা হয়।

মাহমুদ হাসান তাপস/বরগুনা/সারাবাংলা ডেস্ক

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement