২৬ ফেব্রুয়ারি, ২০২৪, সোমবার

বরিশালের বিপক্ষে ১৫৯ রানের টার্গেট দিল রংপুর

Advertisement

মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে ফরচুন বরিশাল-রংপুর রাইডার্স। টস জিতে রংপুরকে ব্যাটিংয়ে পাঠায় বরিশালের অধিনায়ক সাকিব। আগে ব্যাটিং করে ৭ উইকেটে ১৫৮ রানের সংগ্রহ দাঁড় করিয়েছে রংপুর। অর্থাৎ জিততে হলে সাকিব আল হাসানের ফরচুন বরিশালকে করতে হবে ১৫৯।

টস হেরে ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে কোন রান যোগ করার আগেই নাইম শেখকে হারায় রংপুর। শুরুর ধাক্কা সামাল দেয়ার আগেই দলীয় ২৩ রানে ফিরে যান শেখ মেহেদী। এরপর সিকান্দার রাজাকে নিয়ে রনি তালুকদার রান বাড়াতে থাকলেও পঞ্চম ওভারে বিদায় নেন রাজাও। ৪১ রানে ৩ ব্যাটার হারিয় রংপুর। এরপর রনি ও মালিকের ব্যাটে এগোতে থাকে রংপুর। কিন্তু নবম ওভারে ২৮ বলে ৪০ রান করে আউট হন রনি। 

সঙ্গী হারিয়ে সোহানকে নিয়ে এগোতে থাকেন মালিক। দলীয় ৯৯ রানে সোহান ও ১১৭ রানে বেনি হাওয়েল ও আজমতউল্লাহকে হারিয়ে বিপদে পড়ে রংপুর। মালিক একপ্রান্ত ধরে রেখে দলকে টেনে নিতে থাকেন। শেষ ওভারে এসে ছয় মেরে ৩৫ বলে ৫০ পূরণ করেন মালিক। সেই ওভারে আরও ২টি ছক্কা হাঁকান রবিউল হক। রংপুরের ইনিংস থামে ১৫৮ রানে। মিরাজ ও চতুরাঙ্গা নেন ২টি করে উইকেট।

নিজেদের প্রথম ম্যাচে সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে হার দিয়ে শুরু করেছিল সাকিবের বরিশাল। জয়ের ধারায় ফেরার জন্য এই ম্যাচে এক পরিবর্তন এনেছে ফরচুন বরিশাল। পাকিস্তানের হায়দার আলীর পরিবর্তে দলে এসেছেন আফগানিস্তানের ইব্রাহিম জাদরান। রংপুর রাইডার্স এই ম্যাচে অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নেমেছে।

ফরচুন বরিশাল: সাকিব আল হাসান (অধিনায়ক), মেহেদী হাসান মিরাজ, মাহমুদউল্লাহ রিয়াদ, আনামুল হক বিজয়, এবাদত হোসেন, সৈয়দ খালেদ আহমেদ, কামরুল ইসলাম রাব্বী, ইব্রাহিম জাদরান, চতুরাঙ্গা ডি সিলভা, ইফতিখার আহমেদ, করিম জানাত।

রংপুর রাইডার্স: নুরুল হাসান সোহান (অধিনায়ক), নাঈম শেখ, রনি তালুকদার, শেখ মেহেদী হাসান, হাসান মাহমুদ, রবিউল হক, রাকিবুল হাসান, শোয়েব মালিক, সিকান্দার রাজা, বেনি হাওয়েল, আজমতউল্লাহ ওমরজাই।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement