২৩ এপ্রিল, ২০২৪, মঙ্গলবার

বাংলাদেশসহ বিশ্বে কমেছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা

Advertisement

বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা কমেছে। করোনা রোগীদের বৈশ্বিক হালনাগাদ সংখ্যা প্রকাশকারী ওয়েবসাইট ওয়াল্ডোমিটার সূত্রে জানা যায়, শুক্রবার (৪ জুন) বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ১৬ হাজার ৬৬৭ জন এবং মারা গেছেন ১০ হাজার ২৩৪ জন। তার আগের দিন বৃহস্পতিবার (৩জুন) নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৪ লাখ ৬৯ হাজার ৯৮১ জন এবং এ রোগে মৃত্যু হয় ১০ হাজার ২৭৭ জন। আরও দেখা গেছে, বুধবারের (২ জুন) তুলনায় বৃহস্পতিবার বিশ্বজুড়ে করোনায় নতুন আক্রান্ত রোগীর সংখ্যা কমেছে ৫৩ হাজার ৩১৪ জন। আর এই সময়সীমায় মৃতের সংখ্যা কমেছে ৪৩ জন। দৈনিক আক্রান্ত ও মৃত্যুর হিসাবে গত কয়েক মাস ধরে প্রথম ও দ্বিতীয় স্থানে আছে ভারত ও ব্রাজিল। শুক্রবারও তার ব্যতিক্রম হয়নি। গত ২৪ ঘন্টায় ভারতে করোনা আক্রান্ত কিছুটা কমলেও, বেড়েছে মৃতের সংখ্যা।

শুক্রবার ভারতে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ২১ হাজার ৪৭৬ জন এবং এ রোগে মারা গেছেন ৩ হাজার ৩৮২ জন। এর আগের দিন বৃহস্পতিবার ভারতে নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ১ লাখ ৩১ হাজার ৩৭১ জন এবং সেদিন দেশটিতে করোনায় মৃত্যু হয় ২ হাজার ৭০৬ জনের।

এদিকে, একদিনের ব্যবধানে নাটকীয়ভাবে আক্রান্ত ও মৃতের সংখ্যা হ্রাস পেয়েছে ব্রাজিলে। শুক্রবার দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৮ হাজার ৪৮২ জন এবং মারা গেছেন ১ হাজার ১৮৪ জন। এর আগের দিন বৃহস্পতিবার দেশটিতে নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৮৩ হাজার ৩৯১ জন এবং সেদিন সেখানে এ রোগে মৃত্যু হয় ২ হাজার ৭৮ জনের। মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ১৭ কোটি ৩৩ লাখ ১১ হাজার ৬১৯ জন এবং এ রোগে মারা গেছেন মোট ৩৭ লাখ ২৭ হাজার ১৭৪ জন। 

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement