১৯ মে, ২০২৪, রবিবার

বাংলাদেশের প্রথম প্রস্তুতি ম্যাচ ২২ ডিসেম্বর

Advertisement

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় চক্রের দুটি ম্যাচ খেলতে বাংলাদেশ টেস্ট দল এখন নিউজিল্যান্ড সফরে। মূল লড়াইয়ে নামার আগে টাইগাররা খেলবে দুটি প্রস্তুতি ম্যাচ। ম্যাচ দুটির সূচি ইতোমধ্যে চূড়ান্ত হয়েছে।

কোয়ারেন্টিন শেষে বাংলাদেশ দল ইতোমধ্যে আনুষ্ঠানিক অনুশীলন শুরু করেছে। যদিও কঠোর কোভিড নীতিমালার কারণে পুরো দল এখনও একত্রিত হতে পারেনি। অনুশীলন শেষে বাংলাদেশ দল খেলবে দুটি প্রস্তুতি ম্যাচ।

প্রথম প্রস্তুতি ম্যাচ শুরু হবে ২২ ডিসেম্বর। এই ম্যাচে বাংলাদেশ দলের ক্রিকেটাররা দুই দলে বিভক্ত হয়ে নিজেদের ঝালিয়ে নেবেন। দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ শুরু হবে ২৮ ডিসেম্বর। এই ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিক নিউজিল্যান্ড ‘এ’ দল।

প্রসঙ্গত, লাল বলের দুটি ম্যাচই হবে দুই দিন ব্যাপ্তির। বিসিবির শীর্ষস্থানীয় পরিচালক আকরাম খান গণমাধ্যমকে বলেন, “২২ ও ২৩ তারিখ আমরা নিজেদের মধ্যে খেলবে এবং ২৮ ও ২৯ তারিখ নিউজিল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে খেলব। এরপর ১ ও ৯ তারিখ সূচি অনুযায়ী দুটি টেস্ট খেলব।”

অধিনায়ক মুমিনুল হকসহ ৪ ক্রিকেটারের কোয়ারেন্টিন এখনও শেষ না হলেও বাকি সদস্যরা কোয়ারেন্টিন থেকে ছাড়া পেয়েছেন। যদিও বৃষ্টির কারণে প্রথম দিন মাঠে অনুশীলন করতে পারেনি সফরকারী বাংলাদেশ দল।

আকরাম বলেন, “আজ সবাই অনুশীলনে গিয়েছে। বৃষ্টি হওয়ায় মাঠে অনুশীলন করতে পারেনি, জিম করেছে।”

এদিকে করোনায় আক্রান্ত স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথের সাথে অসুস্থ হয়ে পড়েছেন পেস বোলিং কোচ ওটিস গিবসন। পেটের পীড়ায় আক্রান্ত হলেও গিবসনের অবস্থা গুরুতর নয় বলে জানালেন আকরাম।

তিনি বলেন, “সকালে আমার কথা হয়েছে। হেরাথের করোনা পজিটিভ এসেছে। গিবসনের শরীরটাও ভালো না। তবে এত গুরুতর নয়।”

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement