২২ জুন, ২০২৪, শনিবার

বাংলাদেশ থেকে কর্মী নিতে আগ্রহী সার্বিয়া

Advertisement

বৈধভাবে বাংলাদেশ থেকে দক্ষ ও আধা দক্ষ কর্মী নিয়োগের বিষয়ে সার্বিয়ান কোম্পানিগুলোর গভীর আগ্রহ রয়েছে বলে জানিয়েছেন দেশটির শ্রম, কর্মসংস্থান, প্রবীণ এবং সামাজিক বিষয়ক মন্ত্রী ডা. দারিজা কিসিচ তেপাভেভিচ।

শনিবার রাতে  বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, সার্বিয়ায় নিযুক্ত বাংলাদেশের সমবর্তী রাষ্ট্রদূত মো. শামীম আহসান বেলগ্রেডে সার্বিয়ান শ্রমমন্ত্রীর দফতরে বৈঠক করেছেন। এ সময় রাষ্ট্রদূতকে এ কথা জানান সার্বিয়ান মন্ত্রী।

বৈঠকে মন্ত্রী ও রাষ্ট্রদূত ঢাকা এবং বেলগ্রেডের মধ্যে ঐতিহাসিক বন্ধন এবং বিশেষ করে শ্রম এবং কর্মসংস্থানের ক্ষেত্রে দ্বিপাক্ষিক সম্পর্ককে শক্তিশালী করার বিপুল সম্ভাবনার কথা উল্লেখ করেন। একইসঙ্গে দুই দেশের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের সম্ভাবনার বিষয়ে আলোচনা করেন।বাংলাদেশ থেকে কর্মী নেবে সার্বিয়া

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, সার্বিয়ার জাতীয় শ্রম সংস্থার তথ্যমতে সম্প্রতি বাংলাদেশি শ্রমিকদের জন্য ৩০টি ওয়ার্ক পারমিট ইস্যু করা হয়েছে। ইতোমধ্যে ১৪জন বাংলাদেশি কর্মী একটি জ্বালানি কোম্পানিতে যোগদান করেছে।

রাষ্ট্রদূত শামীম আহসান বুধবার সার্বিয়ান জ্বালানি কোম্পানি বিইডিইএম পরিদর্শন করেন। এ সময় তিনি সংস্থাটির শীর্ষ কর্মকর্তা ও কর্মরত বাংলাদেশি কর্মীদের সঙ্গে মত বিনিময় করেন। বাংলাদেশি কর্মীরা কোম্পানিতে কাজের পরিবেশ এবং কোম্পানির দেওয়া সুযোগ-সুবিধার বিষয়ে রাষ্ট্রদূতের কাছে সন্তুষ্টি প্রকাশ করেন।

ইতালির রোমে নিযুক্ত রাষ্ট্রদূত শামীম আহসান সার্বিয়ার ‘সমদূরবর্তী রাষ্ট্রদূত’ হিসেবে দায়িত্ব পালন করছেন। গত ৬ সেপ্টেম্বর তিনি বেলগ্রেডে দেশটির রাষ্ট্রপতির কাছে তার পরিচয়পত্র পেশ করেন।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement