১ মার্চ, ২০২৪, শুক্রবার

বাংলাদেশ দল যথেষ্ট ভালো খেলেছে: জেমি ডে

Advertisement

বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় লেগে ভারতের বিপক্ষে এমন হারের কারণটা আসলে কী? এমন প্রশ্ন ঘুরছে ফুটবল ভক্তদের মাথায়। বেশিরভাগ ভক্তরাই বলছেন মাঠে নিজেদের পরিকল্পনা অনুযায়ী খেলতে না পারাই এমন হারের বড় কারণ। কিন্তু এই যে পরিকল্পনা বাস্তবায়নে ব্যর্থ হওয়া ঘটনা ব্যাখ্যা করতে গিয়ে কিছু কিছু ফুটবল ভক্ত বলছেন ক্যাপ্টেন ও কোচের চিন্তা হয়তো দুই রকম তাই দলের খেলোয়াড়রা কার পরিকল্পনাকে প্রাধান্য দেবে সেটা নিয়ে শঙ্কায় থাকতে হয় খেলোয়াড়দের। তাই শেষ পর্যন্ত সব কিছু হয়ে যায় এলোমেলো। অগুছালো ফুটবল খেলে হার নিয়ে ঘরে ফেরে বাংলাদেশ।

তবে এই হারের ব্যাখ্যা দিতে গিয়ে বাংলাদেশ ফুটবল দলের কোচ ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে বলেছেন, ভারত আমাদের চেয়ে অনেক এগিয়ে রয়েছে তারপরও প্রথমার্ধে আমরা তাদের আটকে রেখেছিলাম। এবং ম্যাচের ৭০ মিনিট পর্যন্ত তারা আমাদের জালে বল জড়াতে পারেনি। আসলে ভারতের হয়ে যে গোল করেছে সে দক্ষিণ এশিয়ার সেরা খেলোয়াড়। দুটি গোলই এসেছে ৩৬ বছর বয়সী ছেত্রীর পা থেকে।

তিনি বলেন, আসলে আমরা সুযোগ কাজে লাগাতে পারিনি। আর এক গোল গ্রহণের পরে আমরা নিজেদের হারিয়ে ফেলেছিলাম। তাই পরের গোলটা আমাদের হজম করতে হয়েছে। আমরা পাল্টা আক্রমণ করে সমতায় ফিরতে ব্যর্থ হয়েছি। তবে ছেলেরা চেষ্টা করেছে। দলটাকে আর একটু গুছিয়ে নিতে পারলে হয়তো ভবিষ্যতে আরও ভালো কিছু করা সম্ভব। কে স্পোর্টসকে তিনি আরও বলেন, আমরা যথেষ্ট ভালো খেলেছি। আশা করছি সামনের ম্যাচে ভালো ফুটবল খেলে প্রতিপক্ষের থেকে পয়েন্ট ছিনিয়ে আনতে পারবো।

বিশ্বকাপ বাছাই পর্বের তৃতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ওমান।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement