১৯ জুন, ২০২৪, বুধবার

বাফুফে অপেক্ষায় রয়েছে বঙ্গবন্ধু স্টেডিয়ামের

Advertisement

বাংলাদেশের ফুটবলের প্রধান ভেন্যু বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম। সেই স্টেডিয়ামে ফুটবল নেই প্রায় দুই মৌসুম। বাংলাদেশ ফুটবল ফেডারেশন বঙ্গবন্ধু স্টেডিয়াম বুঝে পাওয়ার অপেক্ষায় রয়েছে। 

শীতের মধ্যেও বাফুফের সহ-সভাপতি ও ডেভলপমেন্ট কমিটির চেয়ারম্যান আতাউর রহমান ভূইয়া মানিক বঙ্গবন্ধু স্টেডিয়াম পরিদর্শনে এসেছিলেন। তার সঙ্গে ছিলেন সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ সহ ফেডারেশনের আরো অনে এক্সিকিউটিভ। 

মাঠ পরিদর্শন করে বাফুফের এই সহ-সভাপতি বলেন, ‘ফেডারেশন কাপের ফাইনালটি বঙ্গবন্ধু স্টেডিয়ামে আমরা করতে চাই। স্টেডিয়ামে কাজের অগ্রগতির উপর সেটা নির্ভর করবে।’

জাতীয় ক্রীড়া পরিষদ ১৫ ফেব্রুয়ারির মধ্যে বাফুফেকে মাঠ বুঝিয়ে দিতে চায়। এরপর ধীরে ধীরে অন্য অংশগুলো। বাফুফে সাধারণ সম্পাদক এই প্রসঙ্গে বলেন, ‘আমরা ঘরোয়া খেলাগুলো বঙ্গবন্ধু স্টেডিয়ামে আনতে চাই। এজন্য মাঠ, ড্রেসিংরুম ও প্রেসবক্স এই তিনটি বিষয় অগ্রাধিকার দিয়ে কাজ সম্পন্ন করার অনুরোধ করেছি এনএসসিকে।’

বিশ্বকাপ ফুটবলে বাংলাদেশের মানুষের ফুটবলপ্রেম নিয়ে আলোচনা হয়েছে সারা বিশ্বে। বাফুফে আন্তর্জাতিক বড় দল আনার চিন্তাভাবনা করছে। সেটাও আটকে আছে এই মাঠের জন্য, ‘আর্জেন্টিনা বা পিএসজি’র মতো বড় দল আনতে হলে স্টেডিয়াম সম্পূর্ণ ঠিক থাকতে হবে। স্টেডিয়াম আমরা সম্পূর্ণভাবে বুঝে পাওয়ার পর ঐ দলগুলোর সঙ্গে যোগাযোগ করব’–বলেন আতাউর রহমান ভূঁইয়া মানিক।

আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের ক্ষেত্রে ফ্লাডলাইটের আলো একটি গুরুত্বপূর্ণ বিষয়। বিদ্যমান ফ্লাডলাইট থাকলে গ্যালারি শেডে কিছু আলো বাধা পড়ার শঙ্কা রয়েছে। অ্যাথলেটিক্স ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রকিব মন্টুও পর্যাপ্ত আলোর ব্যাপারে শঙ্কা প্রকাশ করেছেন।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement